• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]তামাক নিয়ন্ত্রণের নামে কিছু লোক অযথাই বাড়াবাড়ি করছে, জানিয়েছে তামাক শিল্পের সঙ্গে জড়িত মালিকরা


[১]তামাক নিয়ন্ত্রণের নামে কিছু লোক অযথাই বাড়াবাড়ি করছে, জানিয়েছে তামাক শিল্পের সঙ্গে জড়িত মালিকরা

আমাদের নতুন সময় : 20/05/2020

বিশ্বজিৎ দত্ত : [২] ইউনাইটেড ঢাকা টব্যাকোর যোগাযোগ পরিচালক জাকির ইবনে হাই জানান, তামাক উৎপাদন বা বিপনে কোন ধরনের নিষেধাজ্ঞা দেয়া হযনি। নিষেধাজ্ঞা দেয়ার জন্য চিঠি লিখেছে তামাক নিয়ন্ত্রণ সেল। হঠাৎ করে একটি শিল্প বা উৎপাদনকে এভাবে বন্ধ করা যায় না। সেটা সাময়িকই হোক বা স্থায়ীই হোক। কিছু লোক এ নিয়ে বাড়াবাড়ি করছে।
[৩] বৃটিশ আমেরিকা টব্যাকোর পক্ষে বলা হয়, দেশের রাজস্ব আয়ের প্রায় অর্ধেক আসে ট্যবাকো থেকে। শুধু ২টি কোম্পানির বার্ষিক রাজস্ব ১ লাখ হাজার কোটি টাকা। তাছাড়া তামাকের সঙ্গে জড়িত রয়েছে প্রায় ৫০ লাখ শ্রমিক। তামাক রপ্তানিও করা হচ্ছে। বিষয়টি আরো পর্যালোচনার দাবি রাখে।
[৪] বিড়ি শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক জানান, আমরা সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানাই। আমাদের বিকল্প কর্মসংস্থান না করে এভাবে একটি শিল্প বন্ধ করে দেয়া যায় না। এখন তামাকের মৌসুম চলছে।
[৫] স্বাস্থ্য অধিদপ্তরের তামাক নিয়ন্ত্রণ সেল তামাক উৎপাদন, বিপনন, সরবরাহ বন্ধের জন্য শিল্প মন্ত্রণালয়ে একটি চিঠি দিয়েছে। শিল্প মন্ত্রণাল বিষয়টি নিয়ে এখনো কিছু জানায়নি। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]