• প্রচ্ছদ » শেষ পাতা » [১]সাতটি মেগা প্রকল্পকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আগামী অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির চূড়ান্ত অনুমোদন


[১]সাতটি মেগা প্রকল্পকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আগামী অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির চূড়ান্ত অনুমোদন

আমাদের নতুন সময় : 20/05/2020

[২] গতকাল গণভবনের সাথে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে এনইসি সভা অনুষ্ঠিত হয়। [৩] পরিকল্পনামন্ত্রী বলেন, উন্নয়ন বাজেটে সাতটি মেগা প্রকল্পে ৩৪ হাজার ২৬৬ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।
[৪] নতুন এডিপিতে রুপপুর বিদ্যুৎকেন্দ্রের জন্য ১৫ হাজার ৬৯১ কোটি টাকা, দোহাজারী হতে রামু হয়ে কক্সবাজার এবং রামু হতে মিয়ানমারের নিকটে ঘুমধুম পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নির্মাণ প্রকল্পে ১ হাজার ৫০০ কোটি টাকা, পদ্মাসেতু প্রকল্পের জন্য ৫ হাজার কোটি টাকা ও মেট্রোরেলের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ৪ হাজার ৩৭০ কোটি টাকা।
[৫] পদ্মাসেতু রেল লিংক প্রকল্পে ৩ হাজার ৬৮৫ কোটি টাকা, মহেশখালীর মাতারবাড়িতে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩ হাজার ৬৭০ কোটি টাকা ও পায়রা গভীর সমুদ্র বন্দর প্রকল্পে ৩৫০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
[৬] এনইসি সভায় গণভবন থেকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান অংশ গ্রহণ করেন। অন্যদিকে এনইসি সভায় শেরে বাংলানগর থেকে অংশ গ্রহণ করেন তথ ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]