• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]সুপার সাইক্লোনে পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা সবচেয়ে বেশি ক্ষতির শিকার হবে বলে আশঙ্কা [২]সরিয়ে নেয়া হয়েছে ৩ লাখ মানুষকে


[১]সুপার সাইক্লোনে পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা সবচেয়ে বেশি ক্ষতির শিকার হবে বলে আশঙ্কা [২]সরিয়ে নেয়া হয়েছে ৩ লাখ মানুষকে

আমাদের নতুন সময় : 20/05/2020

সালেহ্ বিপ্লব : [৩] তাদের মধ্যে ২ লাখ মানুষ দক্ষিণ ২৪ পরগনার। বাকিদের মধ্যে উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরের যথাক্রমে ৫০ হাজার, ৪০ হাজার ও ১০ হাজার। আরো ৮ লাখ মানুষকে সরিয়ে নেয়ার কার্যক্রম চলছে। সবাইকে বুধবার সকাল থেকে দুর্যোগ কেটে যাওয়া পর্যন্ত বাড়িতেই থাকতে বলা হয়েছে। এনডিটিভি, ওয়ানইন্ডিয়া, আনন্দবাজার
[৪] পশ্চিমবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও হুগলিতে ন্যাশনাল ডিজেস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) সাতটি দল পাঠানো হয়েছে। অন্যদিকে, উড়িষ্যার পুরি, জগৎশিংপুর, কেন্দ্রপাড়া, বালাসোর, জয়পুর, ভদ্রক ও ময়ূরভঞ্জে ১০টি দলকে পাঠানো হয়েছে। আশ্রয় কেন্দ্রগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।
[৫] সারারাত নিজের অফিস নবান্নতেই কাটিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই খোলা হয়েছে কন্ট্রোল রুম। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ফোনে কথা বলেছেন মমতা ও উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে। সাইক্লোনে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্র সর্বাত্মক সহযোগিতা দেবে বলে জানিয়েছেন।
[৬] কলকাতা পৌরসভায় নেয়া হয়েছে যুদ্ধকালীন প্রস্তুতি। মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, প্রবল বৃষ্টি হলেও যাতে কলকাতা জলমগ্ন না হয়ে পড়ে তার জন্য সব পাম্পিং স্টেশনগুলিকে সচল রাখতে বলা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]