• প্রচ্ছদ » শেষ পাতা » [১]ভেন্টিলেটর নিয়ে পুতিনের সঙ্গে ট্রাম্পের কি কথা হয়েছে তা জানতে চেয়েছে মার্কিন আইন প্রণেতারা


[১]ভেন্টিলেটর নিয়ে পুতিনের সঙ্গে ট্রাম্পের কি কথা হয়েছে তা জানতে চেয়েছে মার্কিন আইন প্রণেতারা

আমাদের নতুন সময় : 24/05/2020

রাশিদ রিয়াজ : [২] যুক্তরাষ্ট্রের চারটি হাউস কমিটির চেয়ারের পক্ষ থেকে হোয়াইট হাউসকে লেখা এক পত্রে জানতে চাওয়া হয় রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্পের করোনাভাইরাসে রোগীদের চিকিৎসায় ব্যবহৃত ভেন্টিলেটর সম্পর্কে কি বাতচিৎ হয়েছে। স্পুটনিক [৩] একই সঙ্গে বিষয়টি নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প অন্য কোনো দেশের সঙ্গে ভেন্টিলেটর বিক্রি বা সরবরাহ কিংবা উপহার দেয়া এমনকি ব্যক্তিগত বা রাজনৈতিক স্বার্থে তা ব্যবহার করা হচ্ছে কি না সেসম্পর্কে বিশদ জানতে চেয়েছে হাউস কমিটিগুলো।
[৪] গত বৃহস্পতিবার মস্কোতে মার্কিন দূতাবাস রাশিয়াকে ৫০ থেকে ২’শ ভেন্টিলেটর সহ ৫.৬ মিলিয়ন ডলারের মানবিক সাহায্যে দেয়ার কথা নিশ্চিত করে। [৫] মার্কিন আইনপ্রণেতারা এ প্রশ্নও তুলেছেন যখন যুক্তরাষ্টে ভেন্টিলেটরের ঘাটতি আছে সেখানে রাশিয়ার মত একটি দেশ যার জিডিপির আকার বড় হলেও সেদেশে এধরনের সহায়তা প্যাকেজ পাঠানোর মানে কি?
[৬] আগামী ৪ জুনের মধ্যে মার্কিন আইনপ্রণেতারা পুতিন ও ট্রাম্পের মধ্যেকার কথাবার্তার সারসংক্ষেপ ও উপকরণ সহায়তার পূর্ণতালিকা চেয়েছেন।
[৭] সম্প্রতি রাশিয়ার উরাল অঞ্চলে নির্মিত এ্যাভেন্টা-এম ভেন্টিলেটর দিয়ে করোনা রোগির চিকিৎসার সময় এগুলোতে আগুন ধরে যায় এবং কয়েকজন রোগি মারা যায়। হপকিন্স ইউনিভার্সিটির হিসেবে রাশিয়ায় ৩ লাখ ২৬ হাজার করোনা আক্রান্ত রোগি রয়েছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]