[১]করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ছুটি বাড়বে কিনা জানা যাবে কাল

আমাদের নতুন সময় : 27/05/2020

আনিসুর রহমান তপন: [২] জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গতকাল জানান, ছুটি বাড়বে কিনা না সে বিষয়ে প্রধানমন্ত্রী ও জনপ্রশাসন মন্ত্রী এখনো কোনো ইঙ্গিত দেননি।
[৩] তবে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন, জীবন ও জীবিকা চালু রাখতে হবে। প্রধানমন্ত্রী এই বিষয়ে অত্যন্ত সচেতন রয়েছেন। কাজেই সব দিক বিবেচনা করেই সিদ্ধান্ত জানাবেন তিনি।
[৪] ছুটি আরো এক সপ্তাহ বাড়বে কি না? বা ৩১ মে থেকে অফিস বা সাধারণ কাজকর্ম চলবে কি না? সরকারের এই বিষয়ে সিদ্ধান্ত কি হবে তা আগামী ২৮ বা ২৯ মে জানাতে পারেন প্রধানমন্ত্রী।
[৫] ছুটি বাড়ছে কিনা জানতে চাইলে মন্ত্রপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, ছুটি বৃদ্ধির বিষয়ে এখনো কোনে সিদ্ধান্ত হয়নি।
[৬] তবে একই বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের অপর এক ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, কোভিড-১৯ পরীক্ষা, আক্রান্ত রোগীর সংখ্যা, মৃত্যু যেমন বৃদ্ধি পেয়েছে, তেমনই রাস্তায় মানুষের চলাচলও বৃদ্ধি পেয়েছে। এক্ষেত্রে মানুষের চলাচলের বিষয়ে কঠোর হওয়া প্রয়োজন। মাস্ক ব্যবহারের জন্য প্রয়োজনে জরিমানা বা লঘু কারাদ- আরোপ করা যেতে পারে। [৭] গণপরিবহন এখনই চালু করা উচিৎ হবে না। [৮] স্কুল-কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠান আরো কিছু দিন বন্ধ থাকতে পারে। [৯] আর মন্ত্রিপরিষদের শর্ত অনুযায়ী শপিংমল যেভাবে খোলা রাখার কথা বলা হয়েছে সেভাবেই থাকতে পারে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]