• প্রচ্ছদ » শেষ পাতা » [১]অহিদুজ্জামান ডায়মন্ড নির্মাণ করছেন কোভিড নাইনটিন ইন বাংলাদেশ


[১]অহিদুজ্জামান ডায়মন্ড নির্মাণ করছেন কোভিড নাইনটিন ইন বাংলাদেশ

আমাদের নতুন সময় : 28/05/2020

ইমরুল শাহেদ : [২] তিনি বরাবরই জাতীয় ও আন্তর্জাতিক ইস্যু নিয়ে চলচ্চিত্র নির্মাণ করে থাকেন। প্রতিটি কাজেই সামাজিক অঙ্গীকার থাকে। সামাজিক দায়বদ্ধতা থেকেই সৃজনশীল কাজগুলো তিনি করে থাকেন। যেহেতু তিনি মৌলিক গল্প নিয়ে কাজ করেন, সেহেতু প্রতিটি কাজেই পরিস্থিতি, পরিবেশ ও সমকালীন জীবনের ছায়া প্রতিফলিত হয়।
[৩] করোনাভাইরাস গ্রুপের নবম সদস্য কোভিড-১৯ চীনের উহান থেকে উৎপত্তি হয়ে ২১৩টি দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্বে প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। সংক্রমিত হয়েছে লাখো মানুষ। সমাজ জীবনে নেমে এসেছে বড় অপ্রতিহত স্থবিরতা, অর্থনৈতিক ক্ষেত্রেও নেমে এসেছে বন্ধ্যাত্ব। দরিদ্র, নিরন্ন, অসহায় মানুষগুলো ক্ষুধায় কাতরাচ্ছে। আমাদের দেশও মহামারীর ছোবল থেকে মুক্তি পায়নি। এমন একটা অস্থির পরিস্থিতিতে জাতীয় জীবনের আলোকে বিপন্ন বিশ্বকে নিয়ে এই ছবিটি নির্মাণ করছেন তিনি।
[৪] ছবিটির গল্প নিয়ে এখনই তিনি কিছু বলতে চাননি। তার ইঙ্গিত থেকে বুঝা গেল ছবিটিতে সামাজিক জীবনের ইতিবাচক এবং নেতিবাচক – সব ধরনের উপাদানই থাকবে। তিনি ছবির নামটি ইংরেজীতে রাখলেও এর একটা বাংলা নামও থাকবে। সেটা ঠিক করবেন পরে।
[৫] এর আগে তিনি জাতীয় সমস্যা রোহিঙ্গাদের নিয়ে নির্মাণ করেছেন রোহিঙ্গা ছবিটি। সেটি এখন মুক্তির অপেক্ষায় রয়েছে। সম্পাদনা: সিরাজুল ইসলাম




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]