[১]কোভিড-১৯ এ ল-ভ- হয়ে গেছে দেশের সাংস্কৃতিক কর্মকান্ড

আমাদের নতুন সময় : 30/05/2020

আনিস তপন : [২] করোনাভাইরাসের প্রভাবে এসব কর্মসূচি প্রায় বন্ধ রয়েছে গত ফেব্রুয়ারী থেকে। সংক্রমণরোধে জনসমাগম না করার জন্য সরকারের নির্দেশেই এমনটা হয়েছে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রের দাবি।
[৩ অর্থবছরের শেষ প্রায় পাঁচ মাস মাঠ পর্যায়ে (উন্মুক্ত পরিবেশে) সাংস্কৃতিক কর্মসূচি বাস্তাবায়ন না হওয়ায় সরকারের সঙ্গে সংস্কৃতি মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) লক্ষ্য অর্জনও সম্ভব হচ্ছে না। [৪] বিষয়টি স্বীকার করে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এই প্রতিবেদককে বলেন, করোনা ক্রাইসিসে আমরা সীমিত পর্যায়ে দাপ্তরিক কজ-কর্ম চালিয়ে যাচ্ছি। জুনের মধ্যে (অর্থ বছরের শেষ) আমাদের সব টার্গেট সম্পন্ন হবে না। এ কারণে আমাদের লক্ষ্য এই ক্রাইসিসের মধ্যেও টার্গেট যতটুকু অর্জন করা যায়।
[৫] তবে গুরুত্বপূর্ণ ইভেন্টগুলো (অনুষ্ঠান) ফিজিক্যালি (বাস্তব) করতে নাও পারলে প্রযুক্তির সহায়তায় ডিজিটাল পদ্ধতিতে করা হচ্ছে বলেও জানান তিনি।
[৬] সংস্কৃতি মন্ত্রণালয়ের কর্মসূচি বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে হতাশা প্রকাশ করে প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, করোনাভাইরাস প্রতিরোধে জনসমাগমে সরকারি নিষেধাজ্ঞা থাকায় গত পাঁচ মাস মন্ত্রণালয়ের নির্ধারিত প্রায় সব কর্মসূচি বন্ধ রয়েছে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]