• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]সুইপার কলোনীর ৯০ ভাগ কাজে পুরো বিল পরিশোধকারী প্রকৌশলীরা আতঙ্কে [২]কঠোর অবস্থানে যাবেন মেয়র তাপস


[১]সুইপার কলোনীর ৯০ ভাগ কাজে পুরো বিল পরিশোধকারী প্রকৌশলীরা আতঙ্কে [২]কঠোর অবস্থানে যাবেন মেয়র তাপস

আমাদের নতুন সময় : 31/05/2020

সুজিৎ নন্দী : [৩] ডিএসসিসির আলোচিত ‘চার ইউনিয়ন প্রকল্পে দনিয়া, ডেমরা, সারুলিয়া ও মাতুয়াইল এলাকায় রাস্তা, ব্রিজ ও ড্রেন নির্মাণ’ প্রকল্পের ৯০ ভাগ কাজ করে সংশ্লিষ্ট প্রকৌশলীর যোগসাজগে পুরো বিল তুলে নিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান। সেই প্রকৌশলী এখন নগর ভবনে তত্ত্বাবধায়ক প্রকৌশলীর দায়িত্বে আছেন।
[৪] এই প্রকল্পে মাটি দিয়ে সিমেন্ট এবং বাঁশ দিয়ে রড়ের কাজ করেছিলেন দায়িত্বে তৎকালীন নির্বাহী প্রকৌশলী। তার কিছু না হলেও একজন সহকারী প্রকৌশলী এবং একজন উপ-সহকারি প্রকৌশলীকে বরখাস্ত করা হয়। এই প্রকল্পের পাশাপাশি ‘অতিবৃষ্টি’ প্রকল্পসহ তিন প্রকল্পের জন্য কাজেও বড় রকম অনিয়ম উঠে এসেছে।
[৫] অতিবৃষ্টি প্রকল্পে অঞ্চল-৩, অঞ্চল-৪ এ সুইপার কলোনী নির্মাণসহ প্রায় ৮টি কাজের বিল সাবেক মেয়রের বিদায়ের মুহূর্তে পরিশোধের চেষ্টা করে বলে একটি সূত্র জানায়। একটি বড় অংশ অর্থ এরই মধ্যে প্রকৌশলীদের যোগসাজগে পরিশোধ হয়েছে বলে জানা যায়।
[৬] মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পরদিন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ডিএসসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামানকে চাকরিচ্যুত করেন। এর তিনদিন পরেই চাকরি হারান রাজস্ব বিভাগের ‘বাজার সার্কেল-৩’ এর কর্মকর্তা আতাহার আলী খান। তাদের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ ছিলো। সম্পাদনা : খালিদ আহমেদ, সিরাজুল ইসলাম




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]