• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]যুক্তরাষ্ট্রে পুলিশের গুলি-নির্যাতনে শ্বেতাঙ্গদের তুলনায় তিনগুণ বেশি মারা যায় কৃষ্ণাঙ্গরা [২]একজন পুলিশ ছাড়া আর কেউই শাস্তি পাননি


[১]যুক্তরাষ্ট্রে পুলিশের গুলি-নির্যাতনে শ্বেতাঙ্গদের তুলনায় তিনগুণ বেশি মারা যায় কৃষ্ণাঙ্গরা [২]একজন পুলিশ ছাড়া আর কেউই শাস্তি পাননি

আমাদের নতুন সময় : 04/06/2020

দেবদুলাল মুন্না : [৩] এ তথ্য ওয়াশিংটন পোস্টের জরিপে উঠে এসেছে। বৃহস্পতিবার ম্যাপিং পুলিশ ভায়োলেন্স নামে একটি বেসরকারি সংস্থার চালানো জরিপে দাবি করা হয়েছে আমেরিকায় পুলিশের গুলিতে গতবছর ১০১৪ জন কৃষ্ণাঙ্গকে হত্যা করা হয়। চলতি বছর ফ্লয়েডসহ হত্যা করা হয় ১৯ জনকে ।
[৪] ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি ট্রেইভন মার্টিন নামের এক ছাত্র ফ্লোরিডার স্যানফোর্ডে জর্জ জিমারম্যান নামে এক পুলিশের গুলিতে সে প্রাণ হারায়। জুরি ২০১৩ সালে জিমারম্যানকে নির্দোষ বলে রায় দেয়।
[৫] ২০১৪ সালের ১৭ জুলাই এরিক গার্নারকে পুলিশ অফিসার পান্টালিও দমবন্ধ করে হত্যা করেন।একই বছর ৯ আগস্ট মাইকেল ব্রাউন নামের আরেকজনকে মিসৌরিতে শ্বেতাঙ্গ পুলিশ অফিসার ড্যারেন উইলসন হত্যা করেন।
[৬] মেরিল্যান্ডের বাল্টিমোরে ২০১৫ সালের ৪ এপ্রিল ওয়াল্টার স্কটকে পুলিশ অফিসার স্ল্যাগার হত্যা করেন। এই হত্যকা-ে শুধু বিশ বছরের কারাদ- হয় তার। ওই বছর ফ্রেডি গ্রে ও সান্ড্রা ব্ল্যান্ড নামের দুজনকে পুলিশ হত্যা করে।
[৭] ২০১৯ সালে ১৩ অক্টোবর ডালাসের ফোর্থ ওয়ার্থে ২৮ বছর বয়সী আতাতিয়ানা জেফারসনকে গুলি করে হত্যা করেন পুলিশ অফিসার অ্যারন ডিন।
[৮] ২০২০ সালের ১৩ মার্চ লুইভিলের কেন্টাকিতে ব্রেওনা টেল কে পুলিশ হত্যা করে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]