• প্রচ্ছদ » শেষ পাতা » [১]করোনার কারণে অর্থসংকট কাটাতে পর্যটকদের জন্য জুনেই সীমান্ত খুলতে চায় ইইউ


[১]করোনার কারণে অর্থসংকট কাটাতে পর্যটকদের জন্য জুনেই সীমান্ত খুলতে চায় ইইউ

আমাদের নতুন সময় : 07/06/2020

দেবদুলাল মুন্না:[২] পর্যটকরা যেন নির্বিঘেœ আসতে পারেন সেটি নিশ্চিত করতে ইউরোপিয়ান ইউনিয়ন চায় যেন এর সদস্য দেশগুলো জুনের মধ্যেই তাদের সীমান্ত খুলে দেয়। ইইউর হোম অ্যাফেয়ার্স কমিশনার ইউলভা জোহানসন বিবিসি ও ইউরোনিউজকে এমনটাই বলেছেন।
[৩] করোনাভাইরাসের কারণে পর্যটন খাতে এ অঞ্চলের বিলিয়ন ইউরো রাজস্বের ক্ষতি হচ্ছে। ইউরোপের সরকারগুলো নিজেদের মধ্যে সমন্বয় করে নিচ্ছে যে কখন ও কীভাবে সীমান্ত খুলে দেয়া যায়। এ তথ্যটি ইইউর হোম অ্যাফেয়ার্স কমিশনার ইউলভা জোহানসন জানান।
[৪] জোহানসন বলেন, এই অঞ্চলের দেশগুলো সহযোগিতার ভিত্তিতে আলোচনা করে সীমান্ত খুলে দেবে এবং গত মাসে এ ব্যাপারে কিছু সুপারিশমালাও এসেছে। তবে দেশগুলো অবশ্যই মানুষের স্বাস্থ্য পরিস্থিতি ও মহামারীতে আর্থিক ক্ষতির মধ্যে ভারসাম্য রক্ষা করে এবং ইউনিয়নের নির্দেশনা মেনে চলবে।
[৫] তিনি বলেন, ইতালি গত সপ্তাহে সীমান্ত খুলে দিয়েছে, তাদের অনুসরণ করে জুনের মধ্যেই সীমান্ত খুলে দিতে যাচ্ছে এই ব্লকের অন্য দেশগুলোও। ফ্রান্স, বেলজিয়াম, জার্মানি, গ্রিস, অস্ট্রিয়া, নেদারল্যান্ডস ও চেক রিপাবলিক মধ্য জুনেই সীমান্ত খুলে দেয়ার পরিকল্পনা করছে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]