• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » [১]পোশাকশিল্প মালিকেরা অর্থনীতিকে জিম্মি করতে চাচ্ছেন : ড. মোহাম্মদ আবদুল মজিদ, [২] শ্রমিক ছাঁটায়ের কথা বলা, অর্থনীতির উপর চাপ প্রয়োগ, এটা গ্রহণযোগ্য নয়


[১]পোশাকশিল্প মালিকেরা অর্থনীতিকে জিম্মি করতে চাচ্ছেন : ড. মোহাম্মদ আবদুল মজিদ, [২] শ্রমিক ছাঁটায়ের কথা বলা, অর্থনীতির উপর চাপ প্রয়োগ, এটা গ্রহণযোগ্য নয়

আমাদের নতুন সময় : 07/06/2020

ভূঁইয়া আশিক : [৩] এনবিআরের সাবেক চেয়ারম্যান আরও বলেন, করোনাকালে বেশকিছু শিল্পপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে তা ঠিক আছে, কিন্তু তারা তো বিগত বছরগুলোতে অনেক টাকা আয় করেছেন। অথচ তারা শ্রমিকদের বেতন দেওয়ার কথা বলে ৫ হাজার কোটি টাকা প্রণোদনা নিয়েছেন বা দেওয়া হয়েছে। এতোদিন ধরে ব্যবসা করলেন, এতোকিছু করলেনÑ আপনাদের অর্জন কী? সত্যিই কি আপনারা বিপদে আছেন? থাকলে প্রমাণ করুন।
[৪] এ প্রতিবেদকের সঙ্গে আলাপে তিনি বলেন, নিজের টাকা নিরাপদে রাখবেন, আর সরকারের কাছে ইনসেনটিভ চাইবেন, তা তো হতে পারে না। যারা সত্যিকারের ক্ষত্রিগ্রস্ত তাদের কথা আলাদা। বেশির ভাগ শিল্পপ্রতিষ্ঠানই তো লাভ করেছেন, তা না হলে এতোদিন টিকে আছেন কীভাবে? লাভ না করলে আজকের পর্যায়ে আসতে কী করে? মালিকদের নৈতিক দায়িত্বÑ নিজেদের পয়সা দিয়ে পরিস্থিতি সামলানো।
[৫] লাভজনক প্রতিষ্ঠানকে যদি সরকারকে ইনসেনটিভ দিয়ে বাঁচাতে হয়, তাহলে সত্যিকারের সহযোগিতা যাদের প্রাপ্য তাদের পাশে কীভাবে দাঁড়াবে? এমন তো নয় সরকার ইনসেনটিভ না দিলে কালই আপনি পড়ে যাবেন ধপাস করে। [৬] প্রয়োজনে আপনি বায়ারদের কাছ থেকে অ্যাডভান্স পেমেন্ট নিন, শ্রমিকদের বেতন দিন। কিন্তু কোনো যুক্তিতেই শ্রমিক ছাঁটাই গ্রহণযোগ্য হতে পারে না।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]