• প্রচ্ছদ » লিড ১ » [১]রেড, ইয়েলো, গ্রীন এলাকা ঘোষিত হলে কী কী করণীয় সে বিষয়ে সিদ্ধান্ত দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


[১]রেড, ইয়েলো, গ্রীন এলাকা ঘোষিত হলে কী কী করণীয় সে বিষয়ে সিদ্ধান্ত দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আমাদের নতুন সময় : 07/06/2020

আনিস তপন : [২] জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, সম্প্রতি সরকারের কয়েকটি মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে আমরা বৈঠক করেছি। সেই বৈঠকে আলোচিত বিষয়গুলো নিয়ে সমন্বিত একটা প্রস্তাবনা সুপারিশ আকারে তৈরী করা হয়েছে। এসব প্রস্তাবনা আজ রোববার প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করবেন স্বাস্থ্যমন্ত্রী এবং আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী।
[৩] তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বেশ কিছু দিন ধরেই ভিতরে ভিতরে কাজ করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগ। তবে টেকনিক্যাল কাজগুলো করেছে আইসিটি বিভাগ।
[৪] এই প্রস্তাবনা প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপনার পর তিনি প্রস্তাবনাগুলো পর্যালোচনা করবেন, সংযোজন বা বিয়োজন করবেন। তার পর সিদ্ধান্ত জানাবেন। তাই এলাকা চিহ্নিত (রেড, ইয়েলো, গ্রীন) করে কী কী পদক্ষেপ নেয়া হবে সে সম্পর্কে কিছু বলতে পারছি না। কারণ চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন তিনি। প্রধানমন্ত্রীর নির্দেশনার পর সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ তাদের অংশের নির্দেশনা বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে।
[৫] জোন চিহ্নিত হলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা কি হতে পারে? এ সম্পর্কে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, জনপ্রশাসন মন্ত্রণালয় স্বাস্থ্য মন্ত্রণালয়েরর সুপারিশ অনুযায়ী সিদ্ধান্ত বাস্তবায়ন করবে। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]