[১]জাতীয় ওষুধনীতির নিয়ম পরিবর্তনের দাবি ডা. জাফরুল্লাহর

আমাদের নতুন সময় : 26/06/2020

শিমুল মাহমুদ: [২] গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ওষুধনীতি বদলালে ওষুধের দাম অর্ধেকে নেমে আসবে। এজন্য জনগণের পক্ষ থেকে আওয়াজ আসতে হবে।
[৩] তিনি বলেন, সরকার অন্ধকার ঘরে কালো বিড়াল খুঁজে বেড়াচ্ছে। করোনা সমস্যার কিভাবে সমাধান হবে সেটা সরকারের চিন্তার মধ্যে নেই।
[৪] জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মামুন মোস্তাফি বলেন, ১৪ দিনে মাথায় করোনা ভালো হয়ে গেলেও বড় সমস্যা হলো ওনার বুকের প্রায় ৮০শতাংশ নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গিয়েছে। এরজন্য ওনার হার্টের রিদমে সমস্যা হয়েছে, পায়খানার সঙ্গে রক্ত গিয়েছে। [৫] তিনি বলেন, তাকে আমরা এখন পর্যন্ত কোনো সিটিস্ক্যান করতে পারিনি। রেমডেসিভির দিতে পারি নাই। [৬] ঢাকা মেডিকেলে তার জন্য কেবিন রেডি করা হয়েছিলো। তিনি গেলেন না, তিনি বললেন যেখানে গ্রামের একজন সাধারন মানুষ চিকিৎসা নিতে পারবে না, আমিও নিবো না। একজন কৃষক, শ্রমিক যে ওষুধটা কিনতে পারবে না, যে পরীক্ষাটা করতে পারবে না তিনি সেটা করেননি।
[৭] ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমি অসুস্থ হওয়ার পর দেশের মানুষ এতো দোয়া করেছেন, তা অকল্পনীয়। একাত্তরের মুক্তিযুদ্ধে এতো ভালোবাসা পেয়েছিলাম, আর এখন পাচ্ছি। বৃহস্পতিবার ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সম্পাদনা : রায়হান রাজীব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]