• প্রচ্ছদ » শেষ পাতা » [১]মার্কিন নির্বাচনে বাইডেনের জয়ের সম্ভাবনা প্রায় শতভাগ হলেও পড়তে পারেন ট্রাম্পের কূটকৌশলের মুখে


[১]মার্কিন নির্বাচনে বাইডেনের জয়ের সম্ভাবনা প্রায় শতভাগ হলেও পড়তে পারেন ট্রাম্পের কূটকৌশলের মুখে

আমাদের নতুন সময় : 28/06/2020

আসিফুজ্জামান পৃথিল : [২] মাথায় মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন ক্যাপ লাগিয়ে গত নির্বাচনে হোয়াইট হাউজে প্রবেশের মতো সমর্থন জোগাড় করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। কিন্তু গত ৪ বছরে সেই অসাধারণ সেলসম্যানের মৃত্যু ঘটেছে। দ্য গার্ডিয়ান। [৩] সমর্থকরা বলছেন, গত ৪ বছর দরেই একজন সেলসম্যানের মতো আচরণ করেছেন ট্রাম্প। কিন্তু ভোটাররা আর তার কাছে কিছু কিনতে রাজি নয়।
[৪] জরিপের পর জরিপে দেখা যাচ্ছে ট্রাম্প সমর্থক হারাচ্ছেন। গত সপ্তাহে তুলসার জনসভা তা যেনো চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। গ্যালারি ছিলো সমর্থকশূণ্য।
[৫] তবে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, ট্রাম্প সেলসম্যান হিসেবে সবসময়ই ভালো। তিনি চটকদার কথা বলার ওস্তাদ। নিজ পণ্যের জন্য যে কূটকৌশল প্রয়োগ করতে হয়, তা তিনি জানেন। এটাই হতে পারে বাইডেনের বিপদের কারণ।
[৬] বাইডেন একজন পারম্পরিক রাজনীতিবীদ। নিজে এ ধরণের চটকদার কথা বলতে সক্ষম নন। বরং কথা বলেন আইন নিয়ে যা অনেকেরই বোধগম্য হয় না। সব জরিপে এগিয়ে থাকলেও এটি তাকে বিপদে ফেলতে পারে। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]