[১]বিশ্ব সেরা তিন ধনীর তালিকা থেকে বাদ পড়লেন জুকারবার্গ

আমাদের নতুন সময় : 30/06/2020

দেবদুলাল মুন্না : [২] খবর ব্লুমবার্গের । ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জুকারবার্গের স্থান দখল করেছেন ফরাসী ধনকুবের বার্নাড আরনোল্ট। জেফ বেজোস, বিল গেটস আগের স্থানেই রয়েছেন।
[৩] হঠাৎ করে জুকারবার্গ তৃতীয় স্থান হারানোর কারণ শীর্ষস্থানীয় করপোরেশনগুলো ফেসবুক থেকে বিজ্ঞাপন বয়কটের ঘোষণা। ফেসবুকে বিজ্ঞাপন কমে যাওয়ায় প্রায় সাড়ে সাত বিলিয়ন মার্কিন ডলার আর্থিক ক্ষতির মুখে পড়েছে ফেসবুক। এ তথ্য তাদের অফিসিয়েল ওয়েবপেজে গতকাল জানানো হয়েছে।
[৪] ব্লুমবার্গ জানায়, শীর্ষস্থানীয় বিপণন করপোরেশন ইউনিলিভার ফেসবুকে বিজ্ঞাপণ বয়কটের ঘোষণা দেওয়ার পর শেয়ার বাজারে ৮.৩ শতাংশ পর্যন্ত দরপতন হয়েছে ফেসবুকের।
[৫] ফরাসী ধনকুবের বার্নাড আরনোল্ড ১৯৮৪ সালে ফ্রান্সের ক্রিশ্চান ডিওরের বিখ্যাত টেক্সটাইল সংস্থা কিনে নিয়ে ব্যবসা শুরু করেন । এর বছর চারেক পর এই সংস্থার শেয়ার বিক্রি করে বিখ্যাত প্রসাধনী সংস্থা এলভিএমএইচের মালিকানা কেনেন। আর সেখান থেকেই তার ব্যবসায়িক উত্থান। গতবছর ব্লুমবার্গের ইনডেক্স অনুযায়ী কিছুদিনের জন্য বিল গেটসকে টপকে দ্বিতীয় স্থান দখল করেছিলেন। পরে আবার বিল গেটস নিজ স্থানে চলে আসেন। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]