• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]কোভিড-১৯ টেস্ট ফি নির্ধারণের পর শুধু প্রয়োজনেই নমুনা দিতে আসছেন নাগরিকরা


[১]কোভিড-১৯ টেস্ট ফি নির্ধারণের পর শুধু প্রয়োজনেই নমুনা দিতে আসছেন নাগরিকরা

আমাদের নতুন সময় : 05/07/2020

লাইজুল ইসলাম : [২] কোভিড-১৯ টেস্ট ফি নির্ধারণের পর সারাদেশে কোভিড-১৯ টেস্ট না কমলেও উপসর্গ ছাড়া নমুনা দিতে আসা নাগরিকদের ভীড় কমেছে বলে দাবি করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখ্যপাত্র ডা. আয়শা আক্তার। তবে এখনো নমুনা সংগ্রহ কমেনি বলে জানান তিনি। সারাদেশে কোভিড-১৯ টেস্ট আরও বাড়বে বলে আশা করছেন ডা. আয়শা।
[৩] ১ জুলাই দেশে কোভিড টেস্ট শুরু হয় নির্ধারিত ফি’র বিনিময়ে। তবে ওই দিন থেকে সারাদেশে কত লোক অর্থের বিনিময়ে টেস্ট করালেন তার হিসেব নেই স্বাস্থ্য অধিদপ্তরের কাছে।
[৪] বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার বলেন, আমরা নির্দেশনা অনুযায়ী ফি নিয়ে নমুনা সংগ্রহের কাজ শুরু করেছি। তবে সরকারি চাকরিজীবী, মুক্তিযোদ্ধা, দরিদ্র মানুষের জন্য ফ্রি টেস্ট কার্যক্রম অব্যাহত আছে।
[৫] বরিশাল জেলা সিভিল সার্জনের কার্যালয়ের ইপিআই মো. বজলুর রহমান বলেন, ১ জুলাই ৯৯, ২ জুলাই ৮৩, ৩ জুলাই ৩৮ ও ৪ জুলাই ৬১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে এই ২৮১ টি টেস্টের মধ্যে কয়টি ফ্রি ও কয়টি ফি দিয়ে টেস্ট করা হয়েছে তার কোনো হিসেব নেই।
[৬] স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ডা. আয়শা আক্তার বলেন, সারাদেশের ডাটাবেজ তৈরি করা হয়নি। তবে রবিবার হয়তো ডাটা বেজ তৈরি হতে পারে। এই হিসেব অবশ্যই রাখা হবে। সব হাসপাতালে এখনো ফি নিয়ে নমুনা সংগ্রহ শুরু হয়নি। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com