• প্রচ্ছদ » শেষ পাতা » [১]বিশ্বের প্রথম গবেষক দল হিসেবে করোনা ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়াল শেষ করলো রাশিয়ার সেচেনভ বিশ্ববিদ্যালয়


[১]বিশ্বের প্রথম গবেষক দল হিসেবে করোনা ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়াল শেষ করলো রাশিয়ার সেচেনভ বিশ্ববিদ্যালয়

আমাদের নতুন সময় : 13/07/2020

আসিফুজ্জামান পৃথিল : [২] অনুমোদন পাওয়া মাত্র এটিই হবে বিশ্বের প্রথম করোনা টিকা। চীন একটি পরীক্ষামূলক টিকা সেনাসদস্যদের উপর প্রয়োগের ঘোষণা দিলেও সেটি এখনও ক্লিনিক্যাল স্টেজে আছে। আরটি।
[৩] সেচেনভ মস্কো মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এই সাফল্যের কথা জানান, সংস্থাটির প্রধান ভøাদিমি তারাসভ। তিনি জানান, ১৮ জুন তাদের সব ধরণের ট্রায়াল সফলভাবে শেষ হয়। এবার সরকারের অনুমোদন পেলেই তারা ব্যাপক উৎপাদনে যাবেন। ফাইনানশিয়াল টাইমস।
[৪] স্পুৎনিক জানিয়েছে, দুই দল স্বেচ্ছাসেবকের উপর এই ট্রায়াল চালানো হয়েছে। শীঘ্রই তাদের ছেড়ে দেয়া হবে। কারণ তারা আর করোনা ঝুঁকিতে নেই। তাদের দ্বারা এই রোগ ছড়ানোর সম্ভাবনাও আর নেই। স্পুৎনিক।
[৫] এই আবিস্কারের নেতৃত্ব দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির গবেষক ড. আলেকজান্দার লুকাশেভ। তিনি জানান, তার দল এতোদিন গণমাধ্যমের সামনে না এসে ৫ মাস চোখ বন্ধ করে কাজ করেছে। এটিই তাদের দ্রুত সাফল্য পাবার প্রধান কারণ। [৬] লুকাশেভ জানান, এই টিকাটি যে নিরাপদ তা এখন নিশ্চিত হয়ে গেছে। এখন এটি বাজারে এলও তা নিরাপদ হবে। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com