• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]রাজধানীর পশুর হাটগুলোতে গরু আছে ক্রেতা নেই, বিক্রি না বাড়ায় চিন্তিত বিক্রেতা ও ইজারাদাররা


[১]রাজধানীর পশুর হাটগুলোতে গরু আছে ক্রেতা নেই, বিক্রি না বাড়ায় চিন্তিত বিক্রেতা ও ইজারাদাররা

আমাদের নতুন সময় : 29/07/2020

ইয়াসিন আরাফাত: [২] ঈদুল আজহার বাকি আর মাত্র তিনদিন। ঈদ উপলক্ষে রাজধানীর ১৬টি অস্থায়ী ও ১টি স্থায়ীসহ মোট ১৭টি হাটে আজ থেকে কোরবানির পশু কেনাবেচা শুরু হবে। ইতোমধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় ১১টি এবং উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় ৬টি হাট ইজারা দেয়া হয়েছে। [৩] রাজধানীর কয়েকটি হাট ঘুরে দেখা গেছে, বিপুলসংখ্যক পশুর তুলনায় বিক্রির পরিমাণ খুবই কম। ঈদ সন্নিকটে থাকার পরও বিক্রি না বাড়ায় চিন্তিত হয়ে পড়েছেন বিক্রেতা ও ইজারাদাররা।
[৪] হাজারীবাগ পশুর হাটের ইজারাদারের প্রতিনিধি কামরুল বলেন, সোমবার দুপুর পর্যন্ত হাটে প্রায় তিন হাজার গরু উঠেছে। স্বল্প পরিসরে বিক্রি শুরু হয়েছে।
[৫] গাবতলী পশুর হাটে গিয়ে দেখা গেছে, ক্রেতাশূন্য অবস্থায়ও পশুর দাম বেশ হাঁকাচ্ছেন ব্যবসায়ীরা। হাটগুলোয় ভারতীয় গরু খুব একটা চোখে পড়েনি। দেশি গরুই উঠানো হচ্ছে।
[৬] অন্যদিকে, বিভিন্ন হাট ঘুরে দেখা গেছে, বিক্রেতা, ইজারাদারের সদস্য এবং অনেক ক্রেতার মুখেও মাস্ক নেই। আবার অনেকে মাস্ক ব্যবহার করে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে হাটে আসছেন। তবে পুলিশের টহল, সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের আনাগোনা থাকায় অনেকে ভয়েও মুখে মাস্ক ঠিক রাখার চেষ্টা করছেন। সম্পাদনা : রায়হান রাজীব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com