• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]করোনার প্রভাবে সোনালীসহ ৬ ব্যাংকের আর্থিক ক্ষতি ৬,৪৭৪ কোটি টাকা দাঁড়াতে পারে


[১]করোনার প্রভাবে সোনালীসহ ৬ ব্যাংকের আর্থিক ক্ষতি ৬,৪৭৪ কোটি টাকা দাঁড়াতে পারে

আমাদের নতুন সময় : 04/08/2020

সোহেল রহমান: [২] আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সূত্রে আরও জানা যায়, এমতাবস্থায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) অনুযায়ী, চলতি অর্থবছরে রাষ্ট্রায়ত্ত ছয়টি (সোনালী, জনতা, অগ্রণী, রূপালী, বেসিক ও বিডিবিএল) বাণিজ্যিক ব্যাংকের খেলাপি ঋণ আদায়, পরিচালন মুনাফা অর্জন, লোকসানী শাখা হ্রাস, মামলা নিষ্পত্তিকরণ ইত্যাদি সূচকের লক্ষ্যমাত্রা সমাপ্ত অর্থবছরের তুলনায় কমানো হয়েছে।
[৪] জানা যায়, ২০২০-২১ অর্থবছর শেষে ছয় বাণিজ্যিক ব্যাংকের মোট খেলাপি ঋণের স্থিতির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৩৮ হাজার ৩০০ কোটি টাকা।
[৫] প্রসঙ্গত: ২০১৯ সালের জুন শেষে ছয় ব্যাংকের মোট খেলাপি ঋণের স্থিতি ছিল ৫৩ হাজার ৯১৫ কোটি টাকা। এর বিপরীতে ২০২০ সালের জুন শেষে ব্যাংকগুলোর খেলাপি ঋণের স্থিতির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল ৪০ হাজার কোটি টাকা। তবে সমাপ্ত অর্থবছরে ছয়টি ব্যাংকের অর্জন এখনো চূড়ান্ত হয়নি। [৬] সূত্রমতে, চলতি অর্থবছরে ছয়টি ব্যাংককে মোট ১ হাজার ৬০৫ কোটি টাকা খেলাপি ঋণ আদায় করতে হবে। সমাপ্ত অর্থবছরে ব্যাংকগুলোর আদায়ের লক্ষ্যমাত্রা ছিল ২ হাজার ৭০৫ কোটি টাকা। অর্থাৎ চলতি অর্থবছরে আদায়ের লক্ষ্যমাত্রা কমানো হয়েছে ১ হাজার ১০০ কোটি টাকা।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com