• প্রচ্ছদ » » ডিজিটাল সিকিউরিটি আইনটি আমাদের জন্য কতোটা বিপর্যয় ডেকে আনছে, তা আরও একবার ভেবে দেখবেন


ডিজিটাল সিকিউরিটি আইনটি আমাদের জন্য কতোটা বিপর্যয় ডেকে আনছে, তা আরও একবার ভেবে দেখবেন

আমাদের নতুন সময় : 13/09/2020

আরিফ মাহবুব : বাকস্বাধীনতার নামে অসত্য ও অপরিপক্ক লেখার সমাহার দিয়ে সাজিয়ে তুললেই সোশ্যাল মিডিয়াতে সেলিব্রেটি হওয়া যায় বটে তবে সমাজের যে ক্ষতিটা সাধিত হয়ে যায় সেটাকে সংশোধন করার সময় হয়তো থাকে না। তবে সমাজকে সঠিক পথে চালিত করতে শানিত কলমের প্রয়োজন আছে বৈকি আর তা অবশ্যই ক্ষুরধার লেখনীর সাহায্যেই সম্ভব।
অনিয়ম, দুর্নীতি, লুটপাট, ক্ষুধা, অপসংস্কৃতি, ধর্মীয় কুসংস্কার, অপরাজনীতি ও মানবতাবিরোধী কর্মকাÐ প্রতিহত করতে যারাই লেখালেখি করেন তারা কখনোই সেলিব্রেটি হবার খায়েস পোষণ করেন না।
এবার আসা যাক আসল কথায়, সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে ডিজিটাল নিরাপত্তা আইনে কোনো দোষ প্রমাণিত ছাড়াই আজ ছয় মাসের কাছাকাছি কারাগারে বন্দী আছেন জামিন। ডিজিটাল নিরাপত্তা আইনের ভয়াবহতা বিষয়টি সবার কাছেই হয়তো বোধগম্য হচ্ছে না, যে আইনে আপনার সমাজের কোনো ধরনের রাষ্ট্রদ্রোহ বা ধ্বংসাত্মক কাজে সংযুক্ত না থাকলেও দীর্ঘদিন বিনা বিচারে যে কেউ করা ভোগ করে ।
জনাব সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের একমাত্র ছেলে পলক কি একাই বাবার মুক্তির জন্য পথে দাঁড়িয়ে প্রতিবাদ করবে নাকি আমাদের কিছু করার আছে? ডিজিটাল সিকিউরিটি আইনটি আমাদের জন্য কতোটা বিপর্যয় ডেকে আনছে, তা আরও একবার ভেবে দেখবেন। ফেসবুক থেকে




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com