• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]ঢাকা-আঙ্কারা শক্তিশালী সম্পর্ক চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা [২]রোহিঙ্গা সংকট সমাধানে আরও সহযোগিতার আহ্বান


[১]ঢাকা-আঙ্কারা শক্তিশালী সম্পর্ক চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা [২]রোহিঙ্গা সংকট সমাধানে আরও সহযোগিতার আহ্বান

আমাদের নতুন সময় : 15/09/2020

বাশার নূরু: [৩] তুরস্কের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের শিকড় অনেক গভীরে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ১৯৭৪ সালে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের সঙ্গে তুরস্কের মধ্যে কূটনৈতিক সম্পর্কের শুরু হয়। তবে আমাদের সম্পর্কের শুরু ত্রয়োদশ শতাব্দীতে তুর্কি জেনারেল ইখতিয়ার উদ্দিন মুহাম্মদ বখতিয়ার খিলজির বাংলা জয়ের মধ্যে দিয়ে। [৪] প্রধানমন্ত্রী বলেন, তুরস্কের সঙ্গে সম্পর্ক বাংলাদেশ বিশেষ গুরুত্ব দেয়। সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া এই নীতিই আমাদের পররাষ্ট্রনীতির মূলনীতি।
[৫] প্রধানমন্ত্রী চলমান রোহিঙ্গা সংকটকালে সহযোগিতার হাত সম্প্রসারিত করায় তুরস্ক সরকারকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এই সংকট সমাধানে আরও সহযোগিতার আহ্বান জানান।
[৬] প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের বাংলাদেশে আসার প্রায় তিন বছর হতে চলেছে এবং তাদের অবশ্যই নিজ দেশে ফিরে যাওয়া উচিত। এই ইস্যুতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে তুরস্ক।
[৭] সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে তুরস্কের আঙ্কারা মিশনের বাংলাদেশ চ্যান্সারি কমপ্লেক্স উদ্বোধনকালে একথা বলেন শেখ হাসিনা।
[৮] অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসগলু, তুরস্কে বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দীকী। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]