• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনার বিষয়েআমরা অঙ্গীকারবদ্ধ: বিএসএফ ডিজি


[১]সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনার বিষয়েআমরা অঙ্গীকারবদ্ধ: বিএসএফ ডিজি

আমাদের নতুন সময় : 20/09/2020

ইসমাঈল ইমু : [২] সীমান্ত হত্যা সংঘটিত হওয়ার কারণ ব্যাখ্যা করে বিএসএফ প্রধান রাকেশ আস্থানা আরও বলেন, এরপরও সীমান্ত হত্যার বিষয়টি আমি জাস্টিফাই করতে চাই না।
[৩] বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের ৫০তম সীমান্ত সম্মেলনের শেষ দিন শনিবার যৌথ আলোচনার দলিল স্বাক্ষর অনুষ্ঠানে এ মন্তব্য করেন রাকেশ আস্থানা ।
[৪] তিনি বলেন, ‘সীমান্তে সমন্বিত টহল, সঠিক সময়ে উভয়পক্ষের মধ্যে অপরাধীদের গতিবিধির গোয়েন্দা তথ্য বিনিময় এবং এই চক্রের নেপথ্যে কারা আছে তাদের চিহ্নিত করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।’ [৫] এ সময় ডিজি বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেন, সীমান্ত হত্যার বিষয়টি আলোচনা হয়েছে। এটা কমিয়ে আনতে সমন্বিত টহল এবং সীমান্ত এলাকার লোকজনকে সচেতন করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।
[৬] গত ১৭ সেপ্টেম্বর ঢাকায় বিজিবি-বিএসএফের ডিজি পর্যায়ের সম্মেলন শুরু হয়। সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে শনিবার এই সীমান্ত সম্মেলন শেষ হলো।
[৭] বিজিবি-বিএসএফ ডিজি পর্যায়ের সম্মেলন ১৩ সেপ্টেম্বর শুরু হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে বিমানের কারিগরি ত্রুটি ধরা পড়ায় বিএসএফ প্রতিনিধি দল না আসতে পারায় তা স্থগিত হয়। সম্পাদনা : ইকবাল খান, খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]