[১]গত ১০ বছরে বাংলাদেশ ফিরে গেছে প্রতিষ্ঠাকালীন নীতি ও আদর্শে : রাদওয়ান

আমাদের নতুন সময় : 22/09/2020

দেবদুলাল মুন্না: [২] ত্রৈমাসিক ম্যাগাজিন ‘হোয়াইটবোর্ড’-এর প্রথম সংখ্যার আনুষ্ঠানিক প্রকাশ উপলক্ষে রোববার এক ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি একথা বলেন। রাদওয়ান মুজিব ‘হোয়াইটবোর্ড’-এর প্রধান সম্পাদক।
[৩] বাংলাদেশকে আরও এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন উল্লেখ করে রাদওয়ান বলেন, উন্নয়নের পথে কাউকে পেছনে ফেলে রাখবো না’- বঙ্গবন্ধুর এই নীতিই বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বাস্তবায়ন করে চলেছেন বলে মন্তব্য করেন তিনি।
[৪] তিনি জানান, উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার পথে আগামীর নীতি নির্ধারকদের জন্য বঙ্গবন্ধুর সেসব নীতি-লক্ষ্য আর ভবিষ্যৎ কর্মপন্থাকে উদ্বোধনী সংখ্যাতে নতুনভাবে উপস্থাপন করেছে ‘হোয়াইটবোর্ড’। আওয়ামী লীগের গবেষণা উইং সিআরআই থেকে প্রকাশিত হয়েছে এ সাময়িকী। সিআরআইয়ের ভাষায়, এ সাময়িকী হবে ভবিষ্যতের নীতি-নির্ধারকদের জন্য ‘বাতিঘর’। [৫] বাংলাদেশের সংবিধান, বঙ্গবন্ধুর অর্থনৈতিক নীতিমালা, বাকশাল গঠন ও নানা গুরুত্বপূর্ণ দলিলাদি নিয়ে ‘হোয়াইটবোর্ড’র প্রথম সংখ্যায় আলোকপাত করা হয়েছে। ভবিষ্যতে কী কী বিষয়ের উপর কাজ করা হবে তা নিয়ে ধারণা দেন, ম্যাগাজিনটির প্রধান সম্পাদক। হোয়াইটবোর্ড’র কো-এডিটর সৈয়দ মফিজ কামালের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও যুক্ত ছিলেন ম্যাগাজিনটির সম্পাদনা পরামর্শক কমিটির সদস্য সামিয়া হক।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]