• প্রচ্ছদ » শেষ পাতা » [১]ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, দশ বছর তিনি আয়করই দেননি: আলী রীয়াজ


[১]ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, দশ বছর তিনি আয়করই দেননি: আলী রীয়াজ

আমাদের নতুন সময় : 29/09/2020

দেবদুলাল মুন্না: [২] আলী রীয়াজ রোববার বলেন, মার্কিন নির্বাচন যতো ঘনিয়ে আসছে ততোই থলের বেড়াল বেরিয়ে আসছে। আমি বিস্মিত হচ্ছি যে নিউ ইয়র্ক টাইমসের সূত্রে জানা গেল ২০১৬ ও ১৭ সালে ডোনাল্ড ট্রাম্প মাত্র ৭৫০ ডলার করে আয়কর দিয়েছেন।
[৩] তিনি বলেন, ট্রাম্প গত ১৫ বছরের মধ্যে ১০ বছর আয়করই দেননি । আর ২০১৬-তে, যে বছর তিনি প্রেসিডেন্ট হওয়ার জন্য ভোটে লড়েন এবং তার পরের বছর তিনি মাত্র ৭৫০ ডলার আয়কর দিয়েছেন।
[৪] রীয়াজ বলেন, ট্রাম্প তার আয়কর রিটার্ন প্রকাশ করেননি। ১৯৭০ সালের পর থেকে তিনিই প্রথম মার্কিন প্রেসিডেন্ট যিনি আয়করের রিটার্ন প্রকাশ করলেন না। এটি জানার পরও আমি নিশ্চিত যে এই উদঘাটনগুলি ট্রাম্প শিবিরে খুব একটা প্রভাব ফেলবে না, বরং তাকে এমন একজন হিসাবে দেখা যেতে পারে যিনি সিস্টেমটি ভাল জানেন। [৫] নিউ ইয়র্ক টাইমসের দাবি, তাঁদের কাছে সব নথিপত্র রয়েছে, যা থেকে বোঝা যাচ্ছে, ট্রাম্প কর দেননি। আর ট্রাম্প এই খবরকে ফেক নিউজ বা ভুয়া খবর বলে উড়িয়ে দিয়েছেন। রীয়াজ বলেন, আমার ধারণা তার বিরুদ্ধে প্রকাশিত অভিযোগ তাকে আরও মরিয়া করে তুলবে।
[৬] নিউ ইয়র্ক টাইমসের রিপোর্টও বলছে, ট্রাম্পের সঙ্গে ইন্টারনাল রেভিনিউ সার্ভিসের এক দশক ধরে বিরোধ চলছে। ট্রাম্প তাঁর বিশাল ক্ষতি দেখিয়ে ৭ কোটি ২৯ লাখ ডলারের ট্যাক্স রিফান্ড দাবি করেছেন। বিরোধ সেটা নিয়েই। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]