• প্রচ্ছদ » আমাদের বিশ্ব » [১]কোভিড-১৯ নিয়েই হাসপাতাল থেকে গাড়িতে বের হয়ে নির্বাচনী প্রচারণা চালালেন ট্রাম্প [২]তীব্র সমালোচনা-নিন্দা


[১]কোভিড-১৯ নিয়েই হাসপাতাল থেকে গাড়িতে বের হয়ে নির্বাচনী প্রচারণা চালালেন ট্রাম্প [২]তীব্র সমালোচনা-নিন্দা

আমাদের নতুন সময় : 06/10/2020

আসিফুজ্জামান পৃথিল, লিহান লিমা: [৩] রোববার সমর্থকদের পাশে থাকার বার্তা দিতে কিছুক্ষণের জন্য মেরিল্যান্ডের ওয়াল্টার রিড হাসপাতাল থেকে এসভিইউ গাড়িতে করে বের হয়ে আসেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হাসপাতালের বাহিরে অপেক্ষমান সমর্থকদের উদ্দেশ্যে এই সময় গাড়ির ভেতর থেকে হাত নাড়েন ট্রাম্প। সিএনএন, দ্য গার্ডিয়ান।
[৪] ওয়াল্টার রিড মেডিক্যাল সেন্টারের ফিজিশিয়ান ডাক্তার জেমস ফিলিপ ট্রাম্পের এই সংক্ষিপ্ত গাড়ি শোভাযাত্রাকে ‘রাজনৈতিক থিয়েটার’ ও ‘পাগলামি’ বলে মন্তব্য করেন। টুইটে তিনি বলেন, ‘ট্রাম্পের গাড়ি বহরে থাকা প্রত্যেক ব্যক্তির এখন ১৪দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। কারণ তারা অসুস্থ হতে পারেন। তারা মারাও যেতে পারেন। ফিলিপ আরও বলেন, ‘প্রেসিডেন্টের এসইউভি গাড়িটি বুলেট প্রুফ ছিলো না।’ বিবিসি।
[৫]ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালের অধ্যাপক জোনাথন রেইনার বলেন, গাড়িবহর করে ট্রাম্প সিক্রেট সার্ভিসকে ঝুঁকিতে ফেলেছেন। হাসপাতালে কোভিড রোগীর কাছে যাওয়ার সময় আমরা পিপিই, গাউন, গ্লাভস, এন-৯৫, আই প্রটেক্টর ও হ্যাট পরে যাই। এটি পুরোই দায়িত্বহীনতা।
[৬] তবে হোয়াইট হাউসের মুখপাত্র জুড ডের বলেন, ‘প্রেসিডেন্ট পিপিই, মাস্ক সহ সব ধরণের নিরাপত্তা নিয়েই বের হয়েছে। মেডিক্যাল টিম এটিকে নিরাপদ মনে করেছে।’
[৭] মার্কিন গণমাধ্যম সিএএন বলছে, ট্রাম্পের এই কর্মকা-ে প্রশ্ন উঠেছে তিনি আসলে ভাইরাসকে কতটা গুরুত্বের সঙ্গে নিচ্ছেন।[৮] হোয়াইট হাউস বলছে, তাকে সোমবার ছাড়া হতে পারে। ইকবাল খান, এলএনসি।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]