[১]নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে উত্তপ্ত রাজপথ, স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি

আমাদের নতুন সময় : 06/10/2020

সমীরণ রায় : [২] নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও দেশের বিভিন্ন স্থানে সংঘটিত ধর্ষণের প্রতিবাদে সোমবার রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিভিন্ন প্রগতিশীল সংগঠন।
[৩] শাহবাগে ‘বন্দি সময়ের চিৎকার’ ব্যানারে অবরোধ কর্মসূচিতে অংশ নেয় ছাত্র ইউনিয়ন ও ‘নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ’ প্ল্যাটফর্মের নেতাকর্মীরা। গণজমায়েত করায় সেখানকার সড়কে যান চলাচল বন্ধ থাকে দুপুর ১২টা-১টা পর্যন্ত। পরে পুলিশের অনুরোধে শাহবাগ মোড়ে অবস্থান নেন তারা।
[৪] এসময় যে সরকার ধর্ষক পালে, সেই সরকার চাই না- স্লোগানে প্রকম্পিত হয় শাহবাগ।
[৫] ঢাবি রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রদল ও নোয়াখালীর সুবর্ণচরের শিক্ষার্থীরা আলাদা ব্যানারে মানববন্ধন করে। অপরদিকে, নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন করে বিক্ষুব্ধ সাংবাদিক সমাজ। রাজধানীর উত্তরা ও নারায়ণগঞ্জেও বিক্ষোভ হয়।
[৬] গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী বলেন, যৌন নির্যাতনকারীদের পৃষ্ঠপোষকতা করে সরকার। ফলে অপরাধীরা আইনের আওতায় আসে না। দেশের প্রচলিত আইনে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন জেল।
[৭] বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, দীর্ঘদিনের বিচারহীনতায় নারী-শিশু ধর্ষণ, নির্যাতন ও শ্লীলতাহানির ঘটনা বাড়ছে। এসব ঘটনায় রাজনৈতিক ছত্রছায়ায় থাকা লোকজন জড়িত। নোয়াখালীর ঘটনা ৩২দিন আগের। তাহলে এতদিন রাষ্ট্র ও সরকার কী করেছে? সম্পাদনা: রায়হান রাজীব, শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]