[১]কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আমাদের নতুন সময় : 14/10/2020

এইচএম দিদার : [২] দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন। ভাইস-চেয়ারম্যান পদে ৪ জন। মহিলা ভাইস- চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। নবীন-প্রবীণের এ ভোট যুদ্ধে বিজয়ের শেষ হাসিটা কার মুখে শোভিত? প্রায় ২,৭৬,০০০ হাজার ভোটের বিপরীতে মুখোমুখি মোট ৯ প্রার্থী। ১৫ টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলা। ২০ অক্টোবর ভোটের দিনক্ষণের মধ্য কাউন্টডাউন শুরু হয়েছে। [৩] গত ৪ অক্টোবর কুমিল্লা জেলা রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের নির্বাচনী প্রতীক বরাদ্দ দিয়েছেন। আ.লীগ মনোনীত প্রার্থী মেজর (অব.) মোহাম্মদ আলী নৌকা প্রতীক ও বিএনপির প্রার্থী সাইফুল আলম ভূঁইয়া ধানের শীষ প্রতীক পেয়েছেন। ভাইস-চেয়ারম্যান প্রার্থী আমানউল্লাহ এসডু পেয়েছেন (চশমা), তারিকুল ইসলাম নয়ন (তালা) এবং বিল্লালুর রশিদ দোলন পেয়েছেন (টিয়া পাখি) প্রতীক, মো. রহুল আমীন পেয়েছেন (ধানের শীষ) প্রতীক। মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী রোজিনা আক্তার (প্রজাপতি) এবং ফরিদা ইয়াসিন (ধানের শীষ) প্রতীক পেয়েছেন। ভোটের মাঠে প্রচারণায় নেমেছেন ৮ প্রার্থী।
[৪] আ.লীগ প্রার্থী মোহাম্মদ আলী বলেন, তিনি বর্তমান উপজেলা চেয়ারম্যান। কুমিল্লা-১ আসনের এমপি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়ার জৈষ্ঠ্য সন্তান তিনি। তারুণ্যের প্রতীকখ্যাত জনপ্রিয় জনপ্রতিনিধি হিসেবে দীর্ঘ ৫ বছর উপজেলার চেয়ারম্যান থাকাকালীন সময়ে দলকে সুসংগঠিত করণে তার রয়েছে বলিষ্ঠ ভূমিকা। বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের উন্নয়নে তার ভূমিকা প্রশংসনীয়। তিনি আরও বলেন, একটি গ্রহণযোগ্য ও অবাধ সুষ্ঠু নির্বাচনের মধ্যদিয়ে জনরায় আমার পক্ষে আসবে এতে আমি শতোভাগ আশাবাদী। [৫] এক সময়ে দাউদকান্দি বিএনপির দুর্গ হলেও এখন দলীয় কর্মকাÐে ঝিমিয়ে পরছে দলটির স্থানীয় নেতা-কর্মীরা। বিএনপির ধানের শীষের প্রার্থী সাইফুল আলম ভূঁইয়া জানান, ভোটারদের যদি ভোট দেয়ার সুযোগ থাকে, নিরপেক্ষ ও অবাধ সুষ্ঠু নির্বাচন হয় তাহলে ফলাফল আমার নির্বাচনী প্রতীক ধানের শীষের পক্ষে যাওয়াটাও অলৌকিক ঘটনার মতো কিছু ঘটে যেতে পারে বলে আমার বিশ্বাস। বিএনপির কর্মী-সমর্থকরা মনে করেন, যদি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হয়। সাধারণ ভোটাররা যদি কেন্দ্রে গিয়ে নির্বিঘেœ ভোট দিতে পারেন বিএনপির প্রার্থী সাইফুল আলম ভূঁইয়া ধানের শীষ প্রতীকে বিজয়ী হবেন।

এদিকে আ.লীগের একাধিক প্রার্থীর সুবিধা নিতে চায় বিএনপি সমর্থিত ধানের শীষের প্রার্থী মো. রহুল আমিন।

আ.লীগে ভাইস-চেয়ারম্যান পদে তিন প্রার্থী থাকাতে বড় সুবিধাজনক অবস্থানে আছে বিএনপির প্রার্থী।

তবে এ নির্বাচনে বিএনপির প্রার্থী মাঠে চষে বেড়াচ্ছেন। গণসংযোগে জোরালে ভূমিকায় কতোটুক অবতীর্ণ হতে পারবেন সেটাই দেখার বিষয়।
[৭] অপরদিকে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন দুই জন প্রার্থী। আ.লীগে ২ জন, বিএনপিতে একক প্রার্থী।
[৮] গত ১৫ সেপ্টেম্বর দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়। ২০ অক্টোবর এ উপজেলার নির্বাচন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]