• প্রচ্ছদ » শেষ পাতা » [১]প্যারিসে শিক্ষককে গলা কেটে হত্যা [২]পুলিশের গুলিতে হামলাকারী নিহত [৩]ম্যাক্রোঁ বললেন, ইসলামপন্থী সন্ত্রাসী হামলা


[১]প্যারিসে শিক্ষককে গলা কেটে হত্যা [২]পুলিশের গুলিতে হামলাকারী নিহত [৩]ম্যাক্রোঁ বললেন, ইসলামপন্থী সন্ত্রাসী হামলা

আমাদের নতুন সময় : 18/10/2020

রাশিদুল ইসলাম, আসিফুজ্জামান পৃথিল: [৪] মহানবী হযরত মোহাম্মদ (স.)-কে আঁকা ব্যঙ্গচিত্র শিক্ষার্থীদের দেখানোয় ফ্রান্সের রাজধানীতে এক শিক্ষককে গলা কেটে হত্যা করে এক হামলাকারী। পুলিশ ওই হামলাকারীকে গুলি করে হত্যা করেছে। সান/মিরর।
[৫] প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর মতে, এই শিক্ষক তার মতপ্রকাশের স্বাধীনতা রক্ষা করতে গিয়ে প্রাণ হারিয়েছেন। তিনি বলেন, ওরা জিততে পারবে না। আমরা অবশ্যই ব্যবস্থা নেবো। মত প্রকাশের জন্য কাউকে হত্যা করা যায় না। ফ্রান্স ২৪।
[৬] ফরাসি পত্রিকা লা মন্ডে বলছে হামলাকারীর জন্ম মস্কোতে, তার বয়স ১৮ বছর ও সে চেচেন। হামলার শিকার ব্যক্তি ইতিহাস ও ভূগোলের শিক্ষক এবং তার নাম স্যামুয়েল পি। [৭] ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয় স্যামুয়েল তার ক্লাস থেকে মুসলিম ছাত্রছাত্রীদের বের করে দিয়ে বাকস্বাধীনার ওপর পড়াতেন এবং মোহাম্মদ (স.) এর বিকৃত ছবি দেখান।
[৮] প্রত্যক্ষদর্শীরা হামলাকারীকে ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করতে শুনেছেন। শিক্ষকের মাথা কেটে নিয়ে হামলাকারী দৌড়াতে থাকে। পুলিশকে খবর দেয়া হলে তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। পাশেই ইরাগনির কাছে হামলাকারীকে পুলিশ আত্মসমর্পণ করতে বলে। কিন্তু উল্টো সে পুলিশকে হুমকি দিতে থাকে। এ পর্যায়ে পুলিশ তাকে গুলি করে। গ্রেপ্তার করা হয়েছে ৪ জনকে। [৯] শার্লি এবদো হামলার বিচার নিয়ে আলোচনার অংশ হিসেবে ওই শিক্ষক ক্লাসে একাধিক ব্যঙ্গচিত্র ব্যবহার করেন। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]