• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা হবে অনলাইনে সমন্বিত পদ্ধতিতে, উপাচার্যদের সিদ্ধান্ত


[১]বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা হবে অনলাইনে সমন্বিত পদ্ধতিতে, উপাচার্যদের সিদ্ধান্ত

আমাদের নতুন সময় : 18/10/2020

শরীফ শাওন: [২] জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ বলেন, উপাচার্যদের বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়, সিদ্ধান্তটি নিয়ে শিগগির ইউজিসি ও মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করা হবে। [৩] শনিবার উপাচার্যদের পুর্ব নির্ধারিত বৈঠকে সকলে এ পদ্ধতিতে পরীক্ষার বিষয়ে সম্মত হন।
[৪] বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নুর ও তাঁর দল একটি সফটওয়্যার ডেভেলপ করেছেন। সফটওয়্যারটির মাধ্যমে কিভাবে অনলাইনে পরীক্ষা নেয়া যায় এ বিষয়ে বৈঠকে আলোচনা হয়। সফটওয়্যারের মাধ্যমে অনলাইন পরীক্ষা নিতে আগ্রহ প্রকাশ করেন উপস্থিত উপাচার্যরা।
[৫] ড. হারুন অর রশিদ বলেন, সফটওয়্যার পরিচালনার লক্ষ্যে সকল বিশ্ববিদ্যালয়ে আইটি শিক্ষক বা সংশ্লিষ্ট সকলকে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এবছর শেষে এইচএসসির ফলাফল প্রকাশ হবার পরই ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
[৬] তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ে সাধারণত এসএসসি ও এইচএসসি’র ফলাফলের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় ভর্তি করানো হয়। এবার কি পদ্ধতিতে ভর্তি করানো হবে তা নিয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে। তবে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত পদ্ধতিতে অনলাইনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]