[১]বিরোধিতা করলেও চীনের ব্যাংকে অ্যাকাউন্ট রয়েছে ট্রাম্পের

আমাদের নতুন সময় : 22/10/2020

দেবদুলাল মুন্না: [২] এ তথ্য নিউ ইয়র্ক টাইমসের। চাইনিজ ব্যাংকে নিজের অ্যাকাউন্ট থাকার সত্যতা ট্রাম্পের তরফ থেকেও স্বীকার করা হয়েছে। তার এই অ্যাকাউন্টটি ২০১৩ ও ২০১৫ সময়ের মধ্যে ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেল ম্যানেজমেন্ট নিয়ন্ত্রণ করত বলে প্রতিবেদনটিতে বলা হয়েছে।
[৩] সম্প্রতি ট্রাম্পের ট্যাক্স সম্পর্কিত তথ্য পাওয়ার সূত্র ধরে চাইনিজ ব্যাংকে থাকা তার অ্যাকাউন্টের খবর প্রকাশ করে নিউইয়র্ক টাইমস। এর আগে তাদের এক প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট হওয়ার পর ২০১৬ ও ২০১৭ বছরে মাত্র ৭৫০ ডলার কর দিয়েছেন ট্রাম্প। চাইনিজ অ্যাকাউন্টের মাধ্যমে স্থানীয় পর্যায়ে কর দিয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৫৬১ ডলার।
[৪ ট্রাম্প অর্গানাইজেশনের আইনজীবী অ্যালান গার্টেন নিউ ইয়র্ক টাইমসকে জানান, যুক্তরাষ্ট্রে অফিস থাকায় স্থানীয় পর্যায়ে কর পরিশোধের জন্য ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেল ম্যানেজমেন্ট চাইনিজ ব্যাংকে একটি অ্যাকাউন্ট খুলেছিল।
[৫] গার্টেন বলেন, ২০১৫ সাল থেকে অফিসের কাজ বন্ধ থাকার পর থেকে কোনো চুক্তি, লেনদেন বা অন্য কোনো ব্যবসা কার্যক্রম করা হয়নি। ব্যাংক অ্যাকাউন্টটি খোলা থাকলেও অন্য কোনো উদ্দেশে এটা ব্যবহার করা হয়নি।
[৬] ট্রাম্পের বক্তব্যে সবসময়ই চীনের বিরুদ্ধে বিদ্বেষ প্রকাশিত হয়। ফলে এসময় তার বিরুদ্ধে এমন তথ্য নির্বাচনে ভোটারদের মনে প্রভাব ফেলতে পারে। অবশ্য অনেক দেশেই ট্রাম্পের ব্যবসা কার্যক্রম রয়েছে। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]