• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের ভিত্তিতে মূল্যায়ন সিদ্ধান্ত ‘মন্দের ভালো’, বলছেন শিক্ষাবিদরা


[১]মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের ভিত্তিতে মূল্যায়ন সিদ্ধান্ত ‘মন্দের ভালো’, বলছেন শিক্ষাবিদরা

আমাদের নতুন সময় : 22/10/2020

আব্দুল্লাহ মামুন : [২] শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, বর্তমান পিরিস্থিতিতে এর চেয়ে ভালো কোনো ব্যবস্থা ছিলো কিনা জানা নেই। তবে আমরা একটা খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। পরীক্ষা নেওয়া যেমন গুরুত্বপূর্ণ, অনুরূপ পরীক্ষা নিতে গিয়ে যদি সংক্রমণ বৃদ্ধি পায়, তাহলে সেটি হবে খুবই দুঃখজনক। ফলে শিক্ষামন্ত্রণালয়ের সিদ্ধান্তটি মন্দের ভালো হয়েছে। [৪] জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, আমাদের বিকল্প ভালো কোনো উপায়ও নেই। করোনার প্রভাবে স্কুল-কলেজ বন্ধ। এসব এই মুহূর্তে খোলা সম্ভব নয়। [৫] শিক্ষার্থীদের মূল্যায়নের জন্য আস্যাইনমেন্টের ব্যবস্থা নেওয়া হয়েছে, সেটি যেন প্রতিটি শিক্ষার্থীর জন্য আলাদা আলাদা কাজ দেওয়া হয়। যাতে একজনের আস্যাইনমেন্ট অন্যজন ব্যবহার করতে না পারে। প্রত্যেকের আলাদা আলাদা বিষয় থাকবে, কিন্তু কম্পিউটরের মাধ্যমে কোনো কিছু করা যাবে না, বিভিন্ন সোর্স থেকে তথ্য নিয়ে নিজের হাতে লিখে জমা দিতে হবে।
[৬] এই সিদ্ধান্তের ফলে শিক্ষার্থী ঝড়ে পড়ার কোনো আশঙ্কা নেই। তবে যারা পূর্ববর্তী ক্লাসের পড়া বুঝবে না বা কোনো কারণে যুক্ত হতে পারবে না পরবর্তী সময়ে শিক্ষকেরা তাদের বিষয়গুলো বিশেষভাবে বিবেচনা করে সমাধান করবেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]