• প্রচ্ছদ » শেষ পাতা » [১]মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ৮ দিন আগে গুরুত্বপূর্ণ ৯ রাজ্যের জনমত


[১]মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ৮ দিন আগে গুরুত্বপূর্ণ ৯ রাজ্যের জনমত

আমাদের নতুন সময় : 26/10/2020

লিহান লিমা: [২] ৩ নভেম্বরের নির্বাচনের পূর্ব মূহুর্তে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার ডেমোক্রেট প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের প্রচারণার নজর এখন ‘ব্যাটেলগ্রাউন্ড স্টেট’ খ্যাত আরিজোনা, ফ্লোরিডা, জর্জিয়া, মিশিগান, মিনেসোটা, নর্থ ক্যারোলিনা, ওহাইও, পেনসেলভেনিয়া ও উইসকনসিনে।
[৩] বিজয় পেতে দুই প্রার্থীকেই গুরুত্বপূর্ণ এই নয় রাজ্যে বিজয় অর্জন করতে হবে। [৪] আরিজোনায় ১৯ থেকে ২২ অক্টোবরের জরিপে দেখা গিয়েছে ট্রাম্প-বাইডেন দু’জনেরই সমর্থন এই রাজ্যে ৪৬ শতাংশ। [৫] ফ্লোরিডায় এক জরিপে বাইডেনের চেয়ে ৪ শতাংশ এগিয়ে রয়েছেন ট্রাম্প। অন্য জরিপে ট্রাম্পের চেয়ে দুই ভাগ এগিয়ে রয়েছেন বাইডেন। [৬] জর্জিয়ায় হাতে আছে ১৬টি ইলেক্টোরাল ভোট। ১৯ অক্টোবরের এক জরিপে ট্রাম্প বাইডেনের চেয়ে ১ ভাগ এগিয়ে আছেন। [৭] মিশিগানে মর্নিং কনসাল্ট ও ফক্স নিউজের জরিপে দেখা গেছে এই রাজ্যের ১৬টি ইলেক্টোরাল ভোটের মধ্যে বেশিরভাগ পেতে পারেন বাইডেন। [৮] মিনেসোটার ভোটারদের মধ্যে বাইডেনের জনপ্রিয়তা বেশি। [৯] নর্থ ক্যারোলিনার জরিপেও বাইডেন এগিয়ে রয়েছেন। [১০] ওহাইওতে বাইডেনের চেয়ে জরিপে ২ ভাগ এগিয়ে আছেন ট্রাম্প। [১১] পেনসেলভেনিয়ায় ৪টি জরিপেই ট্রাম্পের চেয়ে ৫ ভাগ এগিয়ে আছেন বাইডেন।
[১২] উইসকনসিনে ৩টি জরিপে দেখা গেছে বাইডেন এগিয়ে রয়েছে। বাকি একটি জরিপে দুই প্রার্থীর অবস্থানই সমান। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]