• প্রচ্ছদ » শেষ পাতা » [১]যুক্তরাষ্ট্রে নিপীড়ন থেকে রক্ষায় নিজেদের অস্ত্রসজ্জিত করছে একটি কৃষ্ণাঙ্গ গ্রুপ


[১]যুক্তরাষ্ট্রে নিপীড়ন থেকে রক্ষায় নিজেদের অস্ত্রসজ্জিত করছে একটি কৃষ্ণাঙ্গ গ্রুপ

আমাদের নতুন সময় : 27/10/2020

আসিফুজ্জামান পৃথিল: [২] আরও একজন কৃষ্ণাঙ্গ ব্যক্তি হত্যার বিচার চাইতে লুইজিয়ানার লাফায়েতেতে জড়ো হয়েছিলেন বিক্ষোভকারীরা। সেখান থেকে গুলির শব্দ ভেসে আসায় এর উৎস সম্পর্কে কেউই নিশ্চিত হতে পারছিলোনা। কিন্তু সেখানে একটি গ্রুপ ছিলো। সশস্ত্র এই গ্রুপের নাম এনএফএসি। সিএনএন । [৩] অন্যদের মতো এনএফএসির সদস্যরা গুলির শব্দ শুনে পালিয়ে যাননি। বরং তারা হাটু মুড়ে রীতিমতো পাল্টা হামলার প্রস্তুতি নেন। তারা সকলেই ছিলোন সশস্ত্র। আটলান্টাভিত্তিক এই গ্রুপটি একেবারেই ছোট নয়। তাদের সদস্য কয়েক হাজার। যাদের প্রত্যেকের কাছেই স্বয়ংক্রিয় অস্ত্র রয়েছে।
[৪] ২০১৭ সালে এই গ্রুপ প্রতিষ্ঠিত হয়। তাদের দাবি ছিলো জর্জিয়ার ব্রন্সউইকে যুক্তরাষ্ট্রের বৃহত্তম কনফেডারেট স্মৃতিচিহ্ন সরাতে হবে। এছাড়াও বিভিন্ন কৃষ্ণাঙ্গ ব্যক্তির মৃত্যু বা হত্যার বিচার দাবিও ছিলো তাদের উদ্দেশ্য। কিন্তু এ বছর জর্জ ফ্লয়েড হত্যাকা-ের পর তারা বেশ শক্তিশালী হয়ে উঠে। এনএএফসি ।
[৫] তারা এখন বিভিন্ন মিছিলে প্রকাশ্যে অস্ত্র বহন করছে। এর পেছনে যুক্ত হিসেবে তারা বলছে মার্কিন সংবিধানের ২য় সংশোধনী অনুযায়ী, সকল নাগরিকের অস্ত্র রাখা ও পরিবহনের অধিকার রয়েছে। [৬] এর আগে যুক্তরাষ্ট্রে বৃহৎ পরিসরে কৃষ্ণাঙ্গদের সশস্ত্র গ্রুপ দেখা গেছে। ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয় ব্ল্যাক প্যান্থার পার্টি। তাদের জন্ম হয় পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ কিশোরের মৃত্যু হলে। অবশ্য দলটির আর অস্তিত্ব খুঁজে পাওয়া যায় না। সিএনএন। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]