[১]খালেদা জিয়ার বাণী বা বিবৃতি দেয়া নিয়ে আইনজীবীদের ভিন্নমত

আমাদের নতুন সময় : 29/10/2020

নূর মোহাম্মদ : [২] খালেদা জিয়ার আইনজীবী ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন বলেন, বিএনপি চেয়ারপারসনের শোকবাণী দেওয়ার ক্ষেত্রে আইনি কোন বাধা নেই। তবে তিনি যেহেতু বাড়ি থেকে বের হতে পারেননা, তাই তার পক্ষে দলের মহাসচিব দিয়ে থাকেন।
[৩] খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য ও সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, শোকবাণী দেওয়ার ক্ষেত্রে আইনগত কোন বাধা আছে বলে আমি মনে করিনা। তিনি নির্বাহী আদেশে মুক্তি পেলেও স্বাভাবিক জীবন-যাপনে বাধা দেখছিনা।
[৪] এদিকে সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেন, তিনি বাড়িতে থাকলেও জামিনে নেই। এ জন্য শোকবাণী বা কোন বক্তব্য দিতে পারেননা।
[৫] খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, তিনি আইনগতভাবে কোন বক্তব্য দিতে পারেন না। তিনি এখনও আসামি হিসেবেই আছেন। তার সাজা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। [৬] সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ বলেন, খালেদা জিয়ার দলের লোক মারা গেলেও তো তিনি শোকবাণী দেননি। তিনি সাজাপ্রাপ্ত আসামি। সরকার তার ক্ষমতাবলে কারাগার থেকে গুলশানে রেখেছেন।
[৭] দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, খালেদা জিয়া মুক্তির শর্তের বাইরে কোন কিছু করতে পারবেন না। তাকে শর্তের মধ্যে থাকতে হবে। শোক জানালে রাজনীতি হয়ে যাবে। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]