[১]গুলশান-বনানী-বারিধারা লেকের কাজ শেষ হবে ২০২৩ সালে

আমাদের নতুন সময় : 30/10/2020

সুজিৎ নন্দী: [২] ‘গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়ন’ প্রকল্পের ৩শ’ একর জমির মধ্যে ৮২ একর জায়গা উদ্ধার করতে হবে। পাশাপাশি ৩৫ একর জায়গা অধিগ্রহণ করা হবে। এরই মধ্যে ৮০ কোটি টাকা খরচ হয়েছে। ডিসি অফিসে জমি অধিগ্রহণ বাবদ ২২৩ কোটি জমা আছে। বর্তমানে জমি ক্রয়ের কাজ শুরু হয়েছে। [৩] প্রকল্প পরিচালক আমিনুল ইসলাম সুমন বলেন, আমরা মূলত লেকটা উদ্ধার করে বুয়েটের ডিজাউন মোতাবেক কাজ করবো। পাশাপাশি দুই পাশ্বে ওয়াকওয়ে এবং সৌন্দর্য বর্ধনের কাজ করবো।
[৪] ৪ হাজার ৩৮৬ কোটি টাকার কাজ হবে। সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর এই কাজ করবে। [৫] চার বছর সময় বাড়িয়ে প্রকল্পটি বাস্তবায়নের মেয়াদ ২০২৩ সালের জুন পর্যন্ত করার প্রস্তাব এসেছে। এর পাশাপাশি খরচ বাড়ানোরও প্রস্তাব করা হয়েছে।
[৬] রাজউকের চেয়ারম্যান সাঈদ নূর আলম বলেন, করোনার কারণে কাজ কিছুটা ব্যাহত হচ্ছে। খুব শিগগিরই পুরোদমে কাজ শুরু হবে। ঢাকা মহানগরীর সৌন্দর্য বৃদ্ধি, অবৈধ দখল থেকে লেক উদ্ধারসহ বেশ কিছু উদ্দেশ্যকে সামনে রেখে ২০১০ সালে শুরু হয়েছিল। [৭] প্রস্তাব অনুযায়ী, আপাতত রাজউক দেবে ১৫৮ কোটি ৫০ লাখ ২৫ হাজার এবং সরকার দেবে চার হাজার ৭২৭ কোটি ৬১ লাখ ৭ হাজার টাকা। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে প্রকল্পটি বাস্তবায়নকারী সংস্থা রাজউক এমন খরচ ও সময় বৃদ্ধির প্রস্তাব করেছে পরিকল্পনা মন্ত্রণালয়ের কাছে। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]