• প্রচ্ছদ » শেষ পাতা » [১]সিএনএন জরিপ: ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ১২ শতাংশ পয়েন্টে এগিয়ে আছেন জো বাইডেন


[১]সিএনএন জরিপ: ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ১২ শতাংশ পয়েন্টে এগিয়ে আছেন জো বাইডেন

আমাদের নতুন সময় : 30/10/2020

আসিফুজ্জামান পৃথিল: [২] ২০১৯ সাল থেকে যে কোনও বড় জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে থাকার রেকর্ডও গড়লেন সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ৫ দিন আগে কখনই দুই প্রার্থীর এতো বেশি জনপ্রিয়তার ফারাক ছিলো না। এসএসআরএসের মাধ্যমে এ জরিপ চালিয়েছে সিএনএন। সিএনএন
[৩] অবশ্য জাতীয় ভোটে নয়, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হন ইলেক্টোরাল কলেজে । গত দুই দশকে কোনও মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর বাইডেনের মতো জনসমর্থন ছিলো না।
[৪] জরিপে বলা হয়েছে, যারা ইতোমধ্যে ভোট দিয়েছেন, তাদের ৬৪ শতাংশ বাইডেনকে আর ৩৪ শতাংশ ট্রাম্পকে সমর্থন করছেন। যারা আগাম ভোট দেবেন তাদের ৬৩ শতাংশ বাইডেন ও ৩৩ শতাংশ ট্রাম্প সমর্থক। যারা নির্বাচনের দিন ভোট দেবেন, তাদের ৫৯ শতাংশ ট্রাম্পকে এবং৩৬ শতাংশ বাইডেনকে সমর্থন করছেন।
[৫] ৬১ শতাংশ নারী বাইডেনকে সমর্থন করেন আর ট্রাম্পকে ৬৭ শতাংশ। পুরুষদের ৪৮ শতাংশ ট্রাম্পকে আর ৪৭ শতাংশ বাইডেনকে সমর্থন করেন। রঙিন ভোটাররা (কৃষ্ণাঙ্গ, এশিয়ান, বাদামি, ল্যাটিন) ৭১ শতাংশ বাইডেনকে আর ২৪ শতাংশ ট্রাম্পের সমর্থক। শ্বেতাঙ্গ ভোটারদের ৫০ শতাংশ ট্রাম্প এবং ৪৮ শতাংশ বাইডেনকে পছন্দ করছেন।
[৬] কলেজ ডিগ্রিধারী শেতাঙ্গ ভোটারদের ৫৮ শতাংশ বাইডেন আর ৪০ শতাংশ ট্রাম্পের সমর্থক। যেসব শেতাঙ্গের কলেজ ডিগ্রি নেই তাদের ৫৮ শতাংশ ট্রাম্প আর ৪০ শতাংশ বাইডেন সমর্থক। সম্পাদনা: সিরাজুল ইসলাম




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]