• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]আলুর দাম এখনও নিয়ন্ত্রণহীন [২]দেশি-বিদেশি পেঁয়াজ বিভিন্ন বাজারে বিক্রি হচ্ছে একেকভাবে


[১]আলুর দাম এখনও নিয়ন্ত্রণহীন [২]দেশি-বিদেশি পেঁয়াজ বিভিন্ন বাজারে বিক্রি হচ্ছে একেকভাবে

আমাদের নতুন সময় : 31/10/2020

লাইজুল ইসলাম: [২] প্রায় এক মাস হতে চললো আলুর বাজার নিয়ন্ত্রণহীন। সরকার খুচরা বাজারে প্রথম বার ৩০ ও পরের বার ৩৫ টাকা কেজিতে আলু বিক্রি করতে বললেও কাজ হয়নি। গত সপ্তাহে সরকারের নির্ধারিত মূল্যে কিছু জায়গায় আলু পাওয়া গেলেও বেশির ভাগ এলাকায় ৪৫-৫০ টাকা করে কিনতে হয়েছে আলু। [৩] শুক্রবার সকালে রাজধানীর তিনটি বাজারে দেখা গেছে আলু বিক্রি হচ্ছে তিন দামে। পাইকারি বাজারে ৩৮ টাকা, খুচরা বাজারে ৪৫ ও এলাকা ভিত্তিক দোকানে ৫০ টাকা।
[৪] চালের দামও কমেনি গত দেড় মাসে। যদিও সরকার নির্ধারণ করে দিয়েছে তারপরও ৫৩-৫৪-৫৫ টাকা করে বিক্রি হচ্ছে মিনিকেট চাল। মোটা চাল আটাশ বিক্রি হচ্ছে ৪৮-৪৯ টাকা করে। [৫] আর পেঁয়াজের বাজার পুরাটাই বেসামাল। ভারতে পেঁয়াজ বন্ধ হওয়ার পর মিশর, মিয়ানমার, পাকিস্তান, তুরস্ক ও চীন থেকে পেঁয়াজ আনা হলেও দাম কমেনি। দেশী পেঁয়াজ রাজশাহী ও পাবনা বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮০-৮২ টাকা করে। মানিকগঞ্জ ও ফরিদপুরের পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭৮-৮০ টাকা করে।
[৬] মিয়ানবারের পেঁয়াজও বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজিতে। কারণ এগুলো প্রায় বাংলাদেশের পেঁয়াজের মতো। তুরস্ক, পাকিস্তান, মিশর ও চীনের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০-৭৫ টাকা করে। প্রকার ভেদে এসব পেঁয়াজের দাম একেক ধরনের। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]