• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]ঐক্যফ্রন্ট কাজ না করার পেছনে বিএনপিকে দায়ী করলেন মান্না [২]জোটে নয়, জাতীয় ঐক্যে বিশ্বাসী আমরা: ফখরুল


[১]ঐক্যফ্রন্ট কাজ না করার পেছনে বিএনপিকে দায়ী করলেন মান্না [২]জোটে নয়, জাতীয় ঐক্যে বিশ্বাসী আমরা: ফখরুল

আমাদের নতুন সময় : 31/10/2020

শিমুল মাহমুদ: [৩] করোনাকালে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের কোনো বৈঠক হয়নি, কার্যক্রম নেই জাতীয় ঐক্যফ্রন্টেও। পাল্টাপাল্টি বহিষ্কার আর ভাঙ্গণে বিভক্ত হয়েছে জোটের জেএসডি, এলডিপি ও জামায়াত। ভাঙ্গণ ঘটেছে ড.কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামেও।
[৪] জোটের শরিক কল্যাণ পার্টি চেয়ারম্যান সৈয়দ ইব্রাহীম বলেন, করোনাকালে ২০ দলীয় জোটের কোন বৈঠক হয়নি। বিএনপির দিক থেকে জোট নিয়ে তাদের অবস্থান পরিস্কার করা দরকার। তাহলে আমরা নিজেদের নিয়ে পুনরায় চিন্তার সুযোগ পাবো।
[৫] নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ফ্রন্টের নিজ নিজ দলের ভেতরকার কোন্দল যাই থাকুক না কেনো এতে সমস্যার কিছু নেই। আমাদের ঐক্য কাজ না করার পেছনে কারণ হলো, মূল যে দল; যারা নিজেদের অবস্থানের কারণে তিন-তিনবার ক্ষমতায় এসেছে সে বিএনপি মাঠে নেই।
[৬] বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি মাঠে নেই এটা সঠিক নয়। বাংলাদেশে জোটে রাজনীতি বরাবরি এমন ছিলো। বলা হয়, জোট কখনো চিরস্থায়ী নয়। তবে আমরা সবসময় জাতীয় ঐক্যে বিশ্বাসী।
[৭] তিনি বলেন, যে দাবিতে ঐক্য গড়ে উঠেছিল, দেশের সেই সংকট আরও তীব্র হয়েছে, ফলে জোটবদ্ধ থাকার অঙ্গীকার দৃশ্যমান না হলেও, তা ভেঙ্গে পড়েনি।
[৮] এর আগে জাতীয় সংসদ নির্বাচনের পরপরই ২০ দল ছেড়েছে আন্দালিব রহমান পার্থের দল বিজেপি। এ ছাড়া ঐক্যফ্রন্ট ছেড়েছে বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]