• প্রচ্ছদ » শেষ পাতা » [১]করোনা মোকাবেলায় বাংলাদেশের জন্য সহযোগিতা বাড়াতে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশনের প্রতি অর্থমন্ত্রীর আহ্বান


[১]করোনা মোকাবেলায় বাংলাদেশের জন্য সহযোগিতা বাড়াতে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশনের প্রতি অর্থমন্ত্রীর আহ্বান

আমাদের নতুন সময় : 01/11/2020

স্টাফ রিপোর্টার: [২] বিশেষত মহামারীতে বিপর্যস্ত বেসরকারি খাতকে প্রণোদিত করার আহ্বান জানিয়ে অর্থমন্ত্রী বলেন, বেসরকারি খাত যাতে স্বল্প সময়ের মধ্যেই প্রত্যাবর্তন করতে পারে সেজন্য সুদের হার হ্রাস করতে ‘আইএফসি’-কে অনুরোধ জানান তিনি।
[৩] করোনার চ্যালেঞ্জ মোকাবেলায় সদস্য দেশগুলোর জন্য ৮০০ কোটি ডলার বরাদ্দ দেয়ায় আইএফসিকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এ ভাইরাস নির্বিচারে বিশ্ব অর্থনীতি ও মানবজীবন হুমকির সম্মুখীন করেছে, বাংলাদেশও এর ব্যতিক্রম নয়।
[৪] কোভিড-১৯-এর টিকা আবিস্কারের সঙ্গে সঙ্গে বাংলাদেশের মানুষের প্রাপ্তি নিশ্চিত করতে আইএফসি-কে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার জন্যও আহ্বান জানান তিনি।
[৫] বিশ্বব্যাংক-আইএমএফ-এর ‘বার্ষিক সভা-২০২০’-এর অংশ হিসেবে বৃহস্পতিবার রাতে আইএফসি’র সঙ্গে এক ভার্চুয়াল সভায় অর্থমন্ত্রী এ সহযোগিতা কামনা করেন। সভায় বাংলাদেশ প্রতিনিধিদলের পক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং আইএফসি প্রতিনিধিদলের পক্ষে সংস্থার চিফ অপারেটিং অফিসার মিসেস স্টিফানি ফন ফ্রিডবার্গ নেতৃত্ব দেন। শনিবার অর্থ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
[৬] অর্থমন্ত্রীর বক্তব্যের জবাবে আইএফসি প্রতিনিধিদলের প্রধান সভায় আশ্বস্ত করেন যে, বাংলাদেশের বিষয়গুলো অবশ্যই ইতিবাচকভাবে দেখা হবে। সম্পাদনা: ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]