• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]সরকারি প্রকল্পের কাজ মুষ্টিমেয় কিছু ঠিকাদারি প্রতিষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ না রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী


[১]সরকারি প্রকল্পের কাজ মুষ্টিমেয় কিছু ঠিকাদারি প্রতিষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ না রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

আমাদের নতুন সময় : 25/11/2020

বাশার নূরু: [২] শেখ হাসিনা বলেছেন, কোনো প্রতিষ্ঠান একটি প্রকল্পে নিয়োজিত থাকলে সেই কাজ শেষ না হওয়া পর্যন্ত যেনো নতুন কোনো প্রকল্পে কাজ না পায়। একই প্রতিষ্ঠান একাধিক কাজে নিয়োজিত থাকলে প্রকল্প বাস্তবায়ন প্রক্রিয়া বিলম্বিত হতে পারে।
[৩] মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দিয়েছেন। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম।
[৪] প্রধানমন্ত্রী বলেন, কিছু ঠিকাদার এক প্রকল্প শেষ না করেই আরেক প্রকল্পের কাজ পেয়ে যায়। বিশেষ করে রাস্তাঘাটসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন সংক্রান্ত প্রকল্পের ক্ষেত্রে এরকম ঘটছে।
[৫] প্রধানমন্ত্রী বলেন, কতগুলো প্রতিষ্ঠান কাজ করছে, কী কী প্রকল্পের কাজ করছে, কোন প্রতিষ্ঠান কতটা প্রকল্পে কাজ করছে এবং সময়মতো কাজ শেষ করেছে কি না-এগুলোর একটি তালিকা তৈরি করতে হবে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো এই তালিকা তৈরি করে প্রকাশ করবে। [৬] সচিব জানান, রাস্তা টেকসই করতে এবং রাস্তা থেকে পানি নেমে যাওয়ার ব্যবস্থা রাখার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। রাস্তার ধারে পর্যাপ্ত গাছ রোপণ ও বিশ্রামাগার রাখতে বলেছেন, যাতে যানবাহন চালকরা প্রয়োজনে বিশ্রাম নিতে পারেন। সম্পাদনা: সমর চক্রবর্তী, সালেহ্ বিপ্লব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]