• প্রচ্ছদ » প্রথম পাতা » আগামী সপ্তাহে ৫০ হাজার অ্যান্টিজেন কিট পাওয়া যাবে: স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি


আগামী সপ্তাহে ৫০ হাজার অ্যান্টিজেন কিট পাওয়া যাবে: স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি

আমাদের নতুন সময় : 26/11/2020

লাইজুল ইসলাম: [২] অধ্যাপক ডা. আবুল বাশার মোহম্মদ খুরশীদ আলম বলেছেন, আমরা চাইলে এই মুহুর্তে অ্যান্টিজেন টেস্ট শুরু করতে পারি। কিন্তু তা আমরা করবো না। কারণ আমাদের হাতে বেশি কিট মজুদ নাই। যখন নিরবিচ্ছিন্ন ভাবে করতে পারবো তখন আমরা অ্যান্টিজেন টেস্ট শুরু করবো।

[৩] তিনি বলেন, আমার এই মতামতের সঙ্গে আশা করি সবাই সমত পোষণ করবেন। কারণ শুরু করে পরে যদি কিট হাতে না থাকে, টেস্ট বন্ধ হয়ে যায় তখন এক ধরনের সমস্যা বা বিতর্ক হতে পারে। তাই আমরা শুরু থেকে হাতে প্রচুর কিট মজুদ রাখতে চাচ্ছি।

[৪] ডা. বাশার বলেন, আগামী সপ্তাহে আমরা যে পরিমাণ কিট হাতে পাবো তা দিয়ে টেস্ট শুরু করবো। আগামী সপ্তাহের কোন দিন শুরু করবো তা এই মুহুর্তে নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

[৫] স্বাস্থ্যের মহাপরিচালক বলেন, আমাদের প্রথম দিকে ইচ্ছা ছিলো যে এলাকায় আরটিপিসিআর মেশিন নেই সেখানে টেস্ট শুরু করবো। কিন্তু এখন সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে। কারণ যেখানে আরটিপিসিআর নেই সেখানে অন্য আরেকটি মেশিন দিয়ে আরটি পিসিআরের কাজ চালাচ্ছি। সেই মেশিনে আরো নিখুত টেস্ট হয়। তবে আরটি পিসিআরের মতো অনেকগুলো কিট এক সঙ্গে টেস্ট করা যায় না। কিন্তু এই মেশিনে সময় কম লাগে। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু, রায়হান রাজীব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]