• প্রচ্ছদ » প্রথম পাতা » সরকারি মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য আসন বৃদ্ধি করা হয়েছে: স্বাস্থ্য শিক্ষা ডিজি


সরকারি মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য আসন বৃদ্ধি করা হয়েছে: স্বাস্থ্য শিক্ষা ডিজি

আমাদের নতুন সময় : 26/11/2020

লাইজুল ইসলাম: [২] স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এনায়েত হোসাইন মুকুল জানিয়েছেন, সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয় চিকিৎসকের সংখ্যা বৃদ্ধিতে কাজ করছে। সরকারি মেডিকেল কলেজের সংকট চিহ্নিত করে সমাধানেরও উদ্যোগ নেয়া হয়েছে। উদ্যোগের অংশ হিসেবে বেশ কয়েকটি মেডিকেলের শিক্ষার্থীদের আসন বৃদ্ধি করা হয়েছে।

[৩] স্বাস্থ্য শিক্ষা ডিজি বলেন, আসন এখন যতটুকু বৃদ্ধি করা হয়েছে সামনে তার থেকেও বেশি বৃদ্ধি করা হতে পারে। তবে সেজন্য আমাদের সরকারি কলেজগুলোর ক্যাপাসিটিও বৃদ্ধি করতে হবে। আমরা এজন্য কাজ করে যাচ্ছি।

[৪] ১৮টি সরকারি মেডিকেল কলেজে আসন বাড়লো। এ বছরই ভর্তির সুযোগ পাবেন আরও ২৮২ শিক্ষার্থী। ২৫টি আসন বাড়ানো হয়েছে সোহরাওয়ার্দী মেডিকেলে

[৫] সারা দেশে সরকারি মেডিকেল কলেজ ৩৬টি। এসব কলেজে প্রতি বছর ৪ হাজার ৬৮ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পান। এবার সুনামগঞ্জে চালু হচ্ছে আরও একটি মেডিকেল কলেজ।

[৭] ঢাকা মেডিকেল, স্যার সলিমুল্লাহ মেডিকেলসহ বিভাগীয় সব হাসপাতালে আসন ছিল ২২০টি করে। এবার এসব মেডিকেলে যুক্ত হলো আরও ১০ থেকে ২০টি আসন। সবচেয়ে বেশি ২৫টি আসন বাড়ানো হয়েছে সোহরাওয়ার্দী মেডিকেলে।

[৮] তবে চাহিদার তুলনায় অপ্রতুল বলেছেন চিকিৎসকেরা। তারা বিষয়টিকে স্বাগত জানিয়ে বলছেন, প্রাইভেট মেডিকেল না বাড়িয়ে সরকারি মেডিকেলে আসন ও মান বাড়ালে দক্ষ চিকিৎসক তৈরিতে সহায়ক হবে। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু ,সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]