• প্রচ্ছদ » শেষ পাতা » [১]‘শেখ হাসিনা তাঁতপল্লী স্থাপন’ প্রকল্পে কিছু সংশোধনী আনা হয়েছে


[১]‘শেখ হাসিনা তাঁতপল্লী স্থাপন’ প্রকল্পে কিছু সংশোধনী আনা হয়েছে

আমাদের নতুন সময় : 26/11/2020

লাইজুল ইসলাম: [২] জমির দাম বেড়ে যাওয়া, আনুষঙ্গিক কিছু ব্যয় হ্রাস এবং প্রকল্পের মেয়াদ এক বছর বাড়ানোর প্রস্তাবসহ ছয় কারণে ‘শেখ হাসিনা তাঁতপল্লী’ স্থাপন প্রকল্পে সংশোধনী এনেছে সরকার। সংশোধিত প্রকল্পটি ২৪ নভেম্বর অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় অনুমোদন করা হয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয় সূত্রে এতথ্য জানা গেছে।
[৩] পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানিয়েছেন, প্রকল্পটি দেশের তাঁতীদের কল্যাণে গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগ্রহের প্রকল্প এটি।
[৪] পরিকল্পনা কমিশন জানিয়েছে, প্রকল্পের আওতায় জমি অধিগ্রহণ করা হবে ১১৯ দশমিক ৭৩ একর। সেমিপাকা আনসার ব্যারাক নির্মাণ করা হবে ১৭৭ দশমিক ৪৪ বর্গমিটার দৈর্ঘ্যরে। ১৩ লাখ ৫৩ হাজার ৩৩৪ দশমিক ৭৮ ঘন মিটার জমির উন্নয়ন করা হবে। সীমানা প্রাচীর নির্মাণ করা হবে ২ হাজার ৯৯৮ দশমিক ৫২ রানিং মিটার দৈর্ঘ্য। প্রকল্পের ব্যবহারের জন্য একটি জিপ গাড়ি কেনা হবে। এ ছাড়াও প্রকল্পের জন্য আসবাবপত্র, কম্পিউটার ও অন্যান্য অফিস সরঞ্জামাদি কেনা হবে।
[৫] পরিকল্পনা মন্ত্রণালয় সূত্র জানায়, প্রকল্পটি বাংলাদেশ তাঁত বোর্ডকে বাস্তবায়নের দায়িত্ব দেওয়া হয়েছে। এটি চলতি ২০২০-২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) অন্তর্ভুক্ত রয়েছে। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]