• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]শ্যামলীর আড়াইশ’ শয্যা টিবি ও অ্যাজমা হাসপাতালে চিকিৎসক সংকট [২]প্রেষণ বাতিল ও শূন্যপদ পূরণের তাগিদ


[১]শ্যামলীর আড়াইশ’ শয্যা টিবি ও অ্যাজমা হাসপাতালে চিকিৎসক সংকট [২]প্রেষণ বাতিল ও শূন্যপদ পূরণের তাগিদ

আমাদের নতুন সময় : 27/11/2020

শাহীন খন্দকার: [৩] হাসপাতাল সূত্রে জানা যায়, আই.সি.ইউ, এইচ.ডি.ইউ এবং অপারেশন থিয়েটারের কার্যক্রম শুরু হয়েছে ২০১৮ সালের ২২ অক্টোবর। কিন্তু বিভাগগুলো পরিচালনার জন্য পর্যাপ্ত লোকবল নেই।
[৪] হাসপাতালের বিভিন্ন ডিসিপ্লিনে মেডিকেল অফিসারসহ ৩৫ জন চিকিৎসক থাকার কথা। এর মধ্যে সিনিয়র কনসালটেন্টের ৩টি পদই শূন্য। ৬টি জুনিয়র কনসালটেন্ট পদ, আছেন ১ জন। [৫] মেডিকেল অফিসারের দুটি পদই শূন্য। একজন মেডিকেল অফিসার ছিলেন, তিনি এখন কুয়েত মৈত্রী হাসপাতালে প্রেষণে কর্মরত। একজন জুনিয়র কনসালটেন্ট নারায়নগঞ্জ ৩শ’ শয্যা জেনারেল হাসপাতালে কর্মরত আছেন। [৬] লোকবল সংকটে চিকিৎসা কার্যক্রম ব্যাহত হচ্ছে, রোগী ও স্বজনরা জানালেন নানা অসুবিধার কথা। [৭] হাসপাতালের উপ-পরিচালক ডা. আবু রায়হান বলেন, চিকিৎসা সেবার মান বজায় রাখতে চিকিৎসকের শুন্য পদগুলোতে দ্রুত নিয়োগ প্রয়োজন।[৮] তিনি জানান, বক্ষব্যাধি এবং কোভিড-১৯ চিকিৎসার স্বার্থে নতুন নিয়োগের জন্য ইতোমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও প্রশাসন বিভাগের দৃষ্টি আকর্ষণ করে চিঠি দেয়া হয়েছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]