• প্রচ্ছদ » শেষ পাতা » [১]হকারমুক্ত পরিচ্ছন্ন চিড়িয়াখানা দেখে সন্তুষ্ট দূর-দূরান্ত থেকে আসা দর্শনার্থীরা [২]জানালেন, এখন আগের চেয়ে নিরাপদ


[১]হকারমুক্ত পরিচ্ছন্ন চিড়িয়াখানা দেখে সন্তুষ্ট দূর-দূরান্ত থেকে আসা দর্শনার্থীরা [২]জানালেন, এখন আগের চেয়ে নিরাপদ

আমাদের নতুন সময় : 16/01/2021

শাহীন খন্দকার: [২] সাপ্তাহিক ছুটির দিনগুলোসহ প্রায় প্রতিদিনই বাড়ছে দর্শনার্থীদের ভিড়। শুক্রবার চিড়িয়াখানায় ঘুরে দর্শনার্থীদের সাথে কথা বললে তারা সন্তোষ্টির কথা বলছেন।
[৩] চিড়িয়াখানার কিউরেটর আবদুল লতিফ বলেন, নভেম্বরের আগে চিড়িয়াখানায় যাবতীয় সংস্কার করেছি। চিড়িয়াখানা হকারমুক্ত ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার চেষ্টা করছি। ডিসেম্বর মাস থেকে চিড়িয়াখানা খুলছে সকাল ১০টায়, বন্ধ হচ্ছে বিকেল ৫টায়। এছাড়া প্রতি রোববার বন্ধ থাকে। চিড়িয়াখানায় ১৩৮ প্রজাতির ২৭৯২ প্রাণী রয়েছে।
[৪] চিড়িয়াখানায় বানর, হরিণ, জিরাফ, ভাল্লুক, বাঘ, ইমু পাখির খাঁচার সামনে ভিড় বেশি। দর্শনার্থীদের বাইরে থেকে খাবার না আনা, পশুপাখিদের উত্ত্যক্ত না করা, এক জায়গায় ভিড় না করাসহ চিড়িয়াখানা পরিচ্ছন্ন রাখার আহবান মানছেন না অনেকেই।
[৫] চিড়িয়াখানার ভেতর হকারের দেখা না মিললেও বাইরে থেকে পানি, বাদাম, আচার, চিপস কিনে অনেকেই ভেতরে প্রবেশ করছেন। খাবারের খোসা, প্লাস্টিকের প্যাকেট ফেলছেন যত্রতত্র। বানর, উটপাখিসহ বিভিন্ন খাঁচায় দর্শনার্থীদের খাবার দিতে দেখা গেছে। [৬] চিড়িয়াখানার তথ্য কর্মকর্তা ডা. মো. ওয়ালিউর রহমান বলেন, শুক্রবার প্রচুর ভিড় হয়। স্বাস্থ্যবিধি মানাতে আমরা চেষ্টা করছি। আমাদের ভ্রাম্যমাণ টিম ভেতরে টহল দিচ্ছে। [৭] গত সাত মাসে চিড়িয়াখানায় নতুন ১১৫টি প্রাণীর জন্ম হয়েছে বলে জানা গেছে। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]