• প্রচ্ছদ » শেষ পাতা » [১]জ্বালানি বিশেষজ্ঞরা চান, সরকারি গ্যাস কোম্পানিগুলো টিসিবির মতো জনসেবামূলক নীতিতে পরিচালিত হোক


[১]জ্বালানি বিশেষজ্ঞরা চান, সরকারি গ্যাস কোম্পানিগুলো টিসিবির মতো জনসেবামূলক নীতিতে পরিচালিত হোক

আমাদের নতুন সময় : 17/01/2021

আমিরুল ইসলাম : [২] ক্যাবের জ্বালানি উপদেষ্টা অধ্যাপক ড. এম শামসুল আলম বলেন, কম দামে জনগণকে জ্বালানি গ্যাস সরবরাহ করে টিসিবির মতো সুরক্ষা দিতে হবে। কম দামে সরবরাহ করে গরিব মানুষদের জ¦ালানি গ্যাস ব্যাবহারের সুযোগ তৈরি করে দিতে হবে। এভাবে সরকারি কোম্পানির দাম বাড়িয়ে ফান্ড গঠন করা যায় না, এটা অযৌক্তিক।
[৩] বেসরকারি কোম্পানিগুলোকে সরকারের সুপারিশকরা দামের মধ্যেই মূল্য নির্ধারণ করেই বাজারে প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। ৮৬৬ টাকা সর্বোচ্চ দামকে গাডলাইন হিসেবে ধরে কোম্পানিগুলো তাদের মূল্য কম বেশি করবে। [৪] পাওয়ার সেলের সাবেক মহাপরিচালক বিডি রহমতউল্লাহ বলেন, বেসরকারি কোম্পানিগুলোর এলপিজি যেনও বেশি চলে এজন্য ইচ্ছে করে সরকারি কোম্পানিগুলোর এলপিজির দাম কম রাখা হয়েছে। এলপিজি বোতল ১২ কেজি না সাড়ে ১২ কেজি সাধারণ মানুষের কাছে সেটি বের্শি গুরুত্বপূর্ণ নয়। মানুষের কাছে বোতলের দাম কম না বেশি সেটি গুরুত্বপূর্ণ। সবকিছু বেসরকারিকরণের দিকে গুরুত্ব দেওয়া কোনোভাবেই উচিত নয়।
[৫] আমাদের হিসেবে সরকারি সাড়ে ১২ কেজি এলপিজি বোতলের দাম ৫০০-৬০০ টাকা আসে। সাধারণ মানুষ যেনও কম দামে পায় সেজন্য সরকারকে এলপিজিতে ভর্তূকি দিতে দিতে হবে কিন্তু সরকার সেটা করছে না। সম্পাদনা: রায়হান রাজীব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]