[১]তালেবান হামলায় ১২ সরকারপন্থী আফগান মিলিশিয়া নিহত

আমাদের নতুন সময় : 17/01/2021

ইমরুল শাহেদ: [২]এ তথ্য জানিয়ে সরকারি কর্মকর্তারা বলেছেন, শুক্রবার রাতে হেরাত প্রদেশের গোরিয়ান জেলায় এ ঘটনাটি ঘটেছে। ইয়ন, এএফপি
[৩] জেলা গভর্নর ফারহাদ খাদেমী ফরাসী বার্তা সংস্থা এএফপির কাছে ১২ জন মিলিশিয়া নিহত হওয়ার ঘটনাটি উল্লেখ করেছেন। হামলার এ ঘটনাটি নিশ্চিত করেছেন হেরাত প্রদেশের কাউন্সিল মেম্বার মোহাম্মদ সর্দার বাহাদুরি। তিনি বলেছেন, হামলা চালিয়েছে মাত্র দুই জন তালেবান। তারা স্থাপনার ভিতরে প্রবেশ করে এ হামলা চালায়।
[৪] তিনি জানান, ‘হামলার সময় মিলিশিয়ারা খেতে বসেছিল।’
[৫]এছাড়া পুলিশের মুখপাত্র ফারদৌস ফারামার্জ গণমাধ্যমকর্মীদের বলেছেন, আফগান রাজধানী কাবুলে রাস্তার পাশে পুতে রাখা বোমা বিস্ফোরিত হলে একটি পুলিশ ভ্যান ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনায় দু’জন পুলিশ নিহত ও একজন আহত হয়েছেন।
[৬] সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে সহিংসতা অনেকটাই বেড়ে গেছে, বিশেষ করে কাবুলে। এখনকার সহিংসতা ভিন্ন প্রকৃতির। হামলা চালানো হচ্ছে টার্গেট করে।
[৭] তালেবান ও আফগান সরকার শান্তি আলোচনায় ব্যস্ত থাকার মধ্যেই এসব সহিংসতার ঘটনা ঘটছে। শান্তি আলোচনা সফল হলে, দুই দশক ধরে চলা আফগান যুদ্ধের অবসান হবে। যুদ্ধরত দুই পক্ষই এখন কাতারের রাজধানী দোহায় আলোচনার টেবিলে রয়েছেন। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]