• প্রচ্ছদ » শেষ পাতা » [১]কীভাবে একটা মহামারি মোকাবেলা করা যায় সে ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরা দরকার: স্বাস্থ্যমন্ত্রী


[১]কীভাবে একটা মহামারি মোকাবেলা করা যায় সে ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরা দরকার: স্বাস্থ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 19/01/2021

কামরুল শিশির: [২] সোমবার বিকেলে রাজধানীর একটি হাটেলে ‘কোভিড-১৯ স্বাস্থ্য বুলেটিন-২০২০ মোড়ক উন্মোচন’ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, স্বাস্থ্য বুলেটিন বাংলাদেশে করোনা মোকাবেলার দলিল। যেখানে গত নয় মাসের করোনা মোকাবিলার তথ্য তুলে ধরা হয়েছে।
[৩] বাংলাদেশে ১৫ কোটি ভ্যাকসিন সংরক্ষণের ব্যবস্থা আছে জানিয়ে মন্ত্রী বলেন, ষড়যন্ত্রে কান দিবেন না, ভ্যাকসিন আসবেই। সব কিছুতেই কিছু পার্শ্ব প্রতিক্রিয়া আছে। করোনার ভ্যাকসিনেও আছে। আমরা সেই ব্যবস্থাপণায় কাজ করছি।
[৪] তিনি আরো বলেন, আমাদের হাসপাতালগুলোতে ৮০ ভাগ বেড আর ৬০ বাগ আইসিইউ খালি পরে আছে। ব্লুমবার্গ আমাদের প্রসংসা করেছে। করোনা মোকাবেলায় বাংলাদেশ বিশে^ ২০ তম এবং দক্ষিণ এশিয়ায় প্রথম এটা আমাদের জন্য অনেক বড় অর্জন।
[৫] স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলমের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ড ও বিএমআরসি অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী। সম্পাদনা : ইসমাঈল ইমু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]