• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » [১]ভারত থেকে প্রথম লট পাওয়ার আগেই উপহারের ভ্যাকসিন আসতে পারে, জানালেন স্বাস্থমন্ত্রী [২]সারাদেশে ৪২ হাজার কর্মীর প্রশিক্ষণ, ঢাকায় হচ্ছে ৩০০ কেন্দ্র


[১]ভারত থেকে প্রথম লট পাওয়ার আগেই উপহারের ভ্যাকসিন আসতে পারে, জানালেন স্বাস্থমন্ত্রী [২]সারাদেশে ৪২ হাজার কর্মীর প্রশিক্ষণ, ঢাকায় হচ্ছে ৩০০ কেন্দ্র

আমাদের নতুন সময় : 19/01/2021

শিমুল মাহমুদ: [৪] স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া যেটা আছে, সেটি গুরুতর নয়। এস্ট্রাজেনিকার ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া কম। জনগণকে প্রস্তুত থাকতে হবে। পার্শ্বপ্রতিক্রিয়া মেনে নিয়ে ভ্যাকসিন নিতে হবে।
[৫] স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকা দেওয়ার পর কোনো সমস্যা হলে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য হাসপাতাল বা ডায়াগনস্টিক সেন্টারকে বেছে নেওয়া হয়েছে টিকাদানের কেন্দ্র হিসেবে। [৬] বাংলাদেশ ৪ ডলার দরে টিকা কিনছে। পরিবহন খরচ এক ডলার।
[৭] ফাইজারের বায়োএনটেকের তৈরি টিকা নেয়ার জন্য স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আগ্রহী জানিয়ে চিঠি বিশ্ব স্বাস্থ্য সংস্থা বরাবর দিয়েছি। [৮] ভারত কী পরিমাণ ভ্যাকসিন দিচ্ছে সেটির সংখ্যা এখনই বলতে পারব না। তবে সেটি বেশ ভালো পরিমাণ। অল্প সময়ের মধ্যে চলে আসবে।
[৯] তিনি বলেন, গ্লোব বায়োটেক একটি ভ্যাকসিন ডেভেলপ করেছে। আমরা দেখবো, দেশীয় প্রোডাক্ট যদি মানসম্পন্ন হয়, আমরা সবসময় সেটি গ্রহণ করে থাকি।
[১০] জাহিদ মালেক বলেন, মাস্ক একটা কার্যকর ব্যবস্থা এটি কেউ জানত না। আমরা ক্যাম্পেইন করেছি, সার্ভিস পেতে হলে মাস্ক পরতে হবে। নো মাস্ক নো সার্ভিস- পদক্ষেপ নিয়েছি।
[১১] সোমবার রাজধানীর রিপোটার্স ইউনিটিতে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে এসব কথা জানান। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]