• প্রচ্ছদ » প্রথম পাতা » শুভ জন্মদিন নাঈমুল ইসলাম খান সংবাদপত্রের ইতিহাসে তোমার অবদান অক্ষয় হয়ে থাকবে


শুভ জন্মদিন নাঈমুল ইসলাম খান সংবাদপত্রের ইতিহাসে তোমার অবদান অক্ষয় হয়ে থাকবে

আমাদের নতুন সময় : 21/01/2021

অধ্যাপক ড. গোলাম রহমান : নাঈমুল ইসলাম খান আমার সরাসরি শিক্ষার্থী ছিলো। সে অত্যন্ত মেধাবী একজন সাংবাদিক এবং সম্পাদক। অনেকগুলো নতুন পত্রিকা ইতোমধ্যেই তার সম্পাদনায় প্রকাশিত হয়েছে। এখনো দৈনিক আমাদের নতুন সময়, আমাদের অর্থনীতি, আওয়ার টাইম এবং আমাদেরসময় ডটকমের প্রধান সম্পাদক। যখনই সে কোনো নতুন পত্রিকা সম্পাদনা করেছে, নতুন পত্রিকা বের করেছে, প্রতিটিতেই নতুনত্ব ছিলো। নতুন বিষয়বস্তু, চিন্তাভাবনা, ধ্যানধারণা ও ভাবাদর্শে সংবাদপত্রগুলো পাঠকদের কাছে উপস্থাপন করেছে। তার সম্পাদনায় প্রকাশিত প্রতিটি পত্রিকাই পাঠক সমাদৃত হয়েছে। বলা যায়Ñ সাফল্যে মোড়ানো একজন মানুষ, একজন সাংবাদিক ও সম্পাদক।
নাঈমুল ইসলাম খানের মেধা ও মননের প্রতিফলন হয়েছে তার সম্পাদিত সংবাদপত্রগুলোতে। ফলে সে বাংলাদেশের সাংবাদিকতায় যথেষ্ট কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। আমার দৃঢ় বিশ^াস, বাংলাদেশের সংবাদপত্রের ইতিহাসে নাঈমুল ইসলাম খানের অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। সংবাদপত্রের জন্য নতুন সাংবাদিক তৈরি করা এবং টেলিভিশনে তার সাহসী উচ্চারণের জন্য ইতিহাসে তার জায়গা অগ্রভাগে থাকবে এবং সেটা পরিপূর্ণ মর্যাদার সঙ্গেই থাকবে বলে আমার বিশ্বাস।
বর্তমানে বিপুল জনপ্রিয় ও প্রচার সংখ্যায় শীর্ষ সংবাদপত্রগুলো নাঈমুল ইসলাম খানের চিন্তা-ভাবনার অনেকটাই অনুসরণ করেছে বলে প্রতীয়মান হয়। আধুনিক সংবাদপত্র-সাংবাদিকতার ক্ষেত্রে নাঈমুল ইসলাম খানের আইডিয়াকে পুঁজি করেই অনেক পত্রিকার সম্পাদকীয় নীতি চালু আছে। দেশের বর্তমানে প্রকাশিত অনেক পত্রিকারই নতুনত্ব নেই, নেই বিষয়বস্তুর বৈচিত্র্য। এখানেই সাংবাদিকতায় নাঈমুল ইসলাম খানের গুরুত্বপূর্ণ অবদান যে সে তার প্রতিটি পদক্ষেপে কিছু না কিছু নতুনত্ব উপহার দিয়েছে। বাংলাদেশের সংবাদপত্রে সে প্রথমবারের মতো ন্যায়পাল নিয়োগ দিয়ে ইতিহাস রচনা করেছে। এই ইতিহাসের আমিও একজন অংশীদার। শিক্ষক হিসেবে তাকে নিয়ে আমি গর্ব করি। দেশের সাংবাদিকতায় অভূতপূর্ব অবদানকে মর্যাদার সঙ্গে মূল্যায়ন করি।
নাঈমুল ইসলাম খান বেঁচে থাকুক অনেক দিন আমাদের মধ্যে। বারবার তার জন্মদিন ফিরে আসুক- এমনটাই প্রত্যাশা আমার। সুস্থ-সবল শরীর নিয়ে সে বাংলাদেশের সাংবাদিকতায় আরও অনেক অবদান রাখুক, তার স্বপ্নপূরণ হোক। এগিয়ে যাক স্বপ্নের কাছাকাছি। শুভকামনা। শুভ জন্মদিন নাঈমুল ইসলাম খান।
লেখক: সাবেক প্রধান তথ্য কমিশনার এবং ঢাকা বিশ^বিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন চেয়ারপারসন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]